গণঅধিকার পরিষদের (একাংশ) আহ্বায়ক কর্ণেল অব. মিয়া মশিউজ্জামান বলেন, আমরা ভারতীয় আগ্রাসন ও আধিপত্যবাদের হাত থেকে মুক্তি না পেলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বলে কিছু থাকবেনা। আজকে পুরো বাংলাদেশটাকে ভারতীয় তাবেদার বাহিনী অক্টোপাসের মতন গিলে ফেলেছে। এখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীতে ভারতীয় পণ্য বয়কটের বিক্ষোভ মিছিল শেষে তিনি এ কথা বলেন।

গণঅধিকার পরিষদের সদস্য ভারপ্রাপ্ত সচিব ফারুক হাসান বলেন, এ লড়াই অনেক কঠিন এবং অনেক চ্যালেঞ্জিং জানা সত্বেও আমরা রাজপথে নেমেছি। আমরা জানি, ভারতের হাত থেকে দেশকে মুক্ত করতে না পারলে বিজয় আসবেনা। আজকে দেখুন বিমানে বাংলাদেশের একজন যাত্রী অসুস্থ হয়ে পড়েছে, ভারত জরুরি অবতরণ করতে দেয়নি কিন্তু পাকিস্তান সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এই ঘটনার পর কেউ যদি বলে ভারত আমাদের বন্ধু রাষ্ট্র, আমি মনে করি তার মাথায় সমস্যা আছে।

তিনি আরো বলেন, আজকে আমাদের সীমান্ত অরক্ষিত, প্রতিনিয়ত ভারতীয় সীমান্ত বাহিনীর গুলিতে বাংলাদেশের নাগরিকগণ মারা পড়ছে। কিন্তু এর কোন বিচার আজ পর্যন্ত হয়নি, আর হবে বলে আমরা মনেও করিনা। ভারতীয় পণ্য বয়কটের মাধ্যমে আমাদের এ লড়াই চলবে।

এ সময় উপস্থিত ছিলেন- তারেক রহমান, মোহাম্মদ আতাউল্লাহ, প্রফেসর মাহবুব হোসেন, সাংবাদিক আরিফুর রহমান তুহিন, মাহবুব জনি, এডভোকেট শিরিন আকতার, ইঞ্জিনিয়ার ফাহিম, জিয়াউর রহমান, আরিফ বিল্লাহ, মহানগর নেতা শফিকুল ইসলাম রতন, আব্দুল্লাহ, ফায়সাল আহমেদ, যুবনেতা সাকিব হোসাইন, সোহেল মৃধা, ছাত্রনেতা মোল্লা রহমতুল্লাহ, মুনতাসীর মাহমুদ প্রমূখ।

বার্তা বাজার/আইএফ