স্বজনদের নিয়ে ভালো থাকার আশায় বিদেশে পাড়ি দিয়েছিল শাহজালাল। সাত বছর পর দেশে ফিরে এসে বিদেশ থেকে পাঠানো টাকা চাইলে ফেরত দিতে অস্বীকৃতি জানায় বাবা ও ভাই। অভিমানে গলায় দড়ি দিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে শাহজালাল।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়নের নাদ্রা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শাহজালাল হাওলাদার ( ৩৫) নাদ্রা গ্রামের আব্দুর রব হাওলাদারের ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রায় ৭ বছর আগে মালেশিয়ায় পাড়ি জমিয়েছিলেন শাহজালাল হাওলাদার। মালেশিয়া থেকে ৭ বছরে প্রায় ৭০ থেকে ৮০ লাখ টাকা পাঠিয়েছেন বাড়িতে। চার মাস আগে দেশে ফিরে বিয়ে করার প্রস্তুতি নেন শাহজালাল। কিন্তু বাবা বিভিন্ন অজুহাতে বিয়েতে রাজি হননি। এক পর্যায়ে বিদেশ থেকে পাঠানো টাকা ফেরত চায় শাহজালাল। কিন্তু বাবা আব্দুর রব হাওলাদার ও ভাই আল আমিন হাওলাদার টাকা দিতে অস্বীকৃতি জানায়। বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে বেশ কয়েকবার সালিসিও হয়েছিল। পরে আজ সোমবার সকালে পুনরায় টাকা চায় শাহজালাল হাওলাদার। টাকা না দিয়ে বাবা রব হাওলাদার তাকে গালাগালি করেন। এরপর নিজের ঘরে গিয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা চেষ্টা করে সে। স্থানীয় ও স্বজনরা তাকে উদ্ধার করে নিকটবর্তী ভেদরগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় সাইফুল ইসলাম নামে একজন বলেন, শাহজালাল বিদেশ থাকা অবস্থায় যে টাকা পাঠিয়েছিল, সেই টাকা ফেরত না দেওয়াতে একাধিক বার সালিসি হয়েছিল। কিন্তু আজ শাহজালাল আত্মহত্যা করল।

বিষয়টি নিয়ে ডামুড্যা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুস সালাম বলেন, আমি নিহত যুবক শাহজালালের বাড়িতে আছি এখন। ঘটনার বিস্তারিত পরবর্তীতে জানানো হবে। শাহজালালের মরদেহ ভেদরগঞ্জ হাসপাতাল থেকে ময়না তদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।