বাংলাদেশী সীমান্তে নির্বিচারে গুলিকরে হত্যা ও আগ্রাসনের প্রতিবাদে গণতন্ত্র পার্টির আহবায়ক হানিফ বাংলাদেশিসহ চার জন প্রতীকী লাশ নিয়ে প্রতিবাদে করেছেন।

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি দুপুরে লালমনিরহাট শহরের মিশনমোর চত্বরে প্রতিকী লাশ নিয়ে গনতন্ত্র পার্টির আহবায়ক হানিফ বাংলাদেশি বলেন, আমাদের দেশের সাথে দুটি দেশ ভারত ও মিয়ানমারের সীমান্ত রেখা রয়েছে। সীমান্তের এলাকায় দেশ দুটির নিরাপত্তা বাহিনীর সদস্যসরা প্রায়ই বাংলাদেশিদের নির্বিচারে গুলি করা হত্যা করছে। কয়েকদিন আগে যশোর সীমান্তে বিজিবির এক সদস্যকে গুলি করে হত্যা করে ভারতীয় বিএসএফের সদস্যরা। আবার মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যা নিয়ে গোলাগুলিতে মর্টার শেলের আঘাতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম জলপাইতলী সীমান্তে দুই বাংলাদেশীর মৃত্যু হয়েছে।

এছাড়া সীমান্ত এলাকাগুলোতে গরু চোরাকারবারী অপবাদ দিয়ে প্রায়ই নির্বিচার গুলি করে হত্যা করা হয় সাধারন বাংলাদেশীদের। গরু চোরাকারবারী সাথে উভয়দেশের লোকজন জরিত হলেও শুধু বাংলাদেশীদের গুলি করে হত্যা করা হয়। এগুলো বন্ধ করার জন্য সরকারের প্রতি তিনি অনুরোধ জানান।

হানিফ বাংলাদেশী আরও জানিয়েছেন ভারত এবং মিয়ানমারের সাথে বাংলাদেশের যেসব উপজেলার সীমান্ত রয়েছে সেসব উপজেলায় প্রতিকী লাশ নিয়ে মিছিল করে এই কর্মসুচীর শেষ করবেন।