আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, মিয়ানমারে যে অস্থিরতা বিরাজ করছে, তাতে সীমান্তে নিরাপত্তার ঝুঁকি থাকতে পারে আমরাও প্রস্তুত আছি।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কিছু জিনিসের দাম বাড়ছে,কিছু জিনিসের দাম কমছে। কমে যাওয়ার প্রবণতাও আছে। সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সর্বাত্মক চেষ্টা করছে। আর বিএনপি রাজনীতিতে মিথ্যাচার করছে। মিথ্যাচার তাদের চিরাচরিত ধারাবাহিকতা । বিএনপির সঙ্গে এখন আর তাদের কর্মীরাও নেই।

অপর এক প্রশ্নের জবাবে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বৈঠকে রাশিয়ার সঙ্গে ঐতিহাসিক সুসম্পর্কে কোনো প্রভাব পড়েনি। এ বিষয়ে বাংলাদেশের রাশান দূতাবাসের অবস্থান অত্যন্ত ইতিবাচক বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, আনিসুল ইসলাম, সাবেক যুবলীগ নেতা হারুনুর রশিদ, সাবেক ছাত্রলীগ নেতা ইসহাক আলী খান পান্নাসহ অন্যান্যরা ।

আইএফ