৭ জানুয়ারির ডামি নির্বাচন বাতিল ও ভারতীয় আগ্রাসন এবং আধিপত্যবাদের বিরুদ্ধে গণঅধিকার পরিষদ আজ সোমবার রাজধানী ঢাকায় লিফলেট বিতরণ করেছে। লিফলেট বিতরণ কর্মসূচিতে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা অংশ নেন। কালভার্ট রোড হয়ে পুরানা পল্টন মোড় ও বায়তুল মোকাররম এলাকায় লিফলেট বিতরণ করে গণঅধিকার পরিষদ।

লিফলেট বিতরণ শেষে গণঅধিকার পরিষদের আহবায়ক কর্ণেল অবঃ মিয়া মশিউজ্জামান বলেন, ভারত আমাদের অক্টপাশের মতো চুষে খাচ্ছে। ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে লড়াই করা ছাড়া বাংলাদেশের জনগণের মুক্তির আর কোন পথ নেই। আমরা গণঅধিকার পরিষদ ভারতীয় পণ্য বয়কটের ডাক দিয়েছি। ইতোমধ্যে আমাদের ডাকে জনগণ ব্যপকভাবে সাড়া দিচ্ছে। আমরা এই আন্দোলন বাংলাদেশ প্রতিটি ঘরেঘরে পৌছে দিতে কাজ করে যাচ্ছি।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ফারুক হাসান বলেন, বাংলাদেশের জনগণের মুক্তির পথ এখন একটাই, ভারতীয় আগ্রাসন ও আধিপত্যবাদের হাত থেকে মুক্তি। বাংলাদেশের কোন রাজনৈতিক দল এই আগ্রাসন ও আধিপত্যবাদের বিরুদ্ধে কথা বলার সাহস দেখায় না, আমরা গণঅধিকার পরিষদ সাহস নিয়ে রাজপথে আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই করছি, লিফলেট বিতরণ করছি। আমরা জানি এ লড়াইয়ের পথ অনেক কঠিন এবং ঝুকিপূর্ণ। আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে আমাদের পূর্বে অনেকেই জীবন দিয়েছে দেশের জন্য যার উজ্জ্বল উদাহরণ বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ।

অনেককে গুম হতে হয়েছে, যার উজ্জ্বল দৃষ্টান্ত বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী, জামায় নেতা মীর কাসেম আলীর ছেলে আজও গুম অবস্থায় আছে। ফারুক হাসান আরো বলেন, আমরা শত ঝুঁকি জেনেও দেশ ও জনগণের মুক্তির জন্য এই কঠিন লড়াইয়ে নেমেছি। ইনশাআল্লাহ আন্দোলন চলবে। লিফলেট বিতরণ ক্রমসূচিতে আরো উপস্থিত ছিলপন গণনেতা তারেক রহমান, জিয়াউর রহমান, ইমামউদ্দিন, আরিফ বিল্লাহ, ইঞ্জিনিয়ার ফাহিম, ফায়সাল আহমেদ, আবদুল্লাহ, ছাত্রেতা মোল্লা রহমতুল্লাহ প্রমূখ।

বার্তা বাজার/জে আই