ফরিদপুরের আলফাডাঙ্গায় জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। এরই ধারাবাহিকতায় আসন্ন আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নিজের প্রার্থিতা ঘোষণা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য শেখ তাহিদুর রহমান মুক্ত।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে আলফাডাঙ্গা প্রেসক্লাবে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি তার প্রার্থিতা ঘোষণা করেন।

মতবিনিময়কালে শেখ তাহিদুর রহমান মুক্ত বলেন, আমি আমার এলাকার লোকজনের সাথে প্রথমে মতবিনিময় সভা করেছি। সভায় তারা আমাকে নির্বাচন করার সম্মতি দিয়েছে। এরপরই আমি আসন্ন আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, আমি দীর্ঘদিন ধরে সামাজিক ও মানবিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হয়ে মানুষের কল্যাণে কাজ করছি। আমি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হতে পারলে বৃহৎ পরিসরে মানুষের আরও সেবা করার সুযোগ পাবো। সেইসাথে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হলে এলাকার সন্ত্রাস, মাদক নির্মূলসহ সরকারের স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করে যাবো। এসময় তিনি সাংবাদিকদের মাধ্যমে উপজেলাবাসীর দোয়া ও আশীর্বাদসহ সার্বিক সহযোগিতা কামনা করেন।

তাহিদুর রহমান মুক্ত উপজেলার টগরবন্দ ইউনিয়নের পানাইল গ্রামের প্রয়াত শেখ খবির হোসেনের ছেলে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। বর্তমানে আওয়ামী লীগের রাজনীতির পাশাপাশি রাজধানীতে কেমিক্যালের ব্যবসা করছেন। তিনি বাংলাদেশ কেমিক্যাল এন্ড পারফিউমারী মার্চেন্ট এসোসিয়েশন পরিচালক ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) সদস্য হিসাবেও দায়িত্ব পালন করছেন।

মতবিনিময় সভায় আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, সাধারণ সম্পাদক আলমগীর কবীরসহ প্রেসক্লাবের অনান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই