কুষ্টিয়ার দৌলতপুরে হাট ইজারাকে কেন্দ্র করে এক ব্যাবসায়ির বাড়ি ও তার ব্যাবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। এসময় আত্মরক্ষায় তিন রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন ওই ব্যাবসায়ি। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ।

রোববার বিকেলে উপজেলার তারাগুনিয়া বাজার সংলগ্ন ব্যাবসায়ি হুমায়ুন কবির জনি’র বাড়ি ও ব্যাবসা প্রতিষ্ঠানে প্রতিপক্ষের লোকজন দেশিও অস্ত্র সহকারে হামলা চালায়। যার সত্যতা মিলেছে সিসিটিভি ক্যামেরায় ধারনকৃত ভিডিও থেকে।

ব্যাবসায়ি হুমায়ন কবির জনি জানন, হাট ইজারাকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন এই হামলা চালিয়েছে। সে সময় পরিবারের নিরাপত্তার সার্থে আমি আমার অনুমোদিত একনলা বন্ধুক দিয়ে তিন রাউন্ড ফাঁক গুলি করি এতে প্রতিপক্ষের লোকজন ছত্রভঙ্গ হয়ে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেই।

এ সময় তিনি আরো বলেন, তারাগুনিয়া তহ-হাটের ইজারা নিতে আমি সহ অনেকেই দ্বর পত্র কিনেছে, যে সরকারকে বেশি রাজস্ব দিবে সে হাটের ইজারা পাবে। হামলার ঘটনায় রাতেই থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি। তাছাড়া আত্মরক্ষায় করা গুলির বিষয়ে একটি সাধারণ ডায়েরিও করা হয়েছে।

এবিষয়ে অভিযুক্ত মামলত মন্ডল বলেন, এধরনের হামলার কোন ঘটনায় আমি ছিলামও না জানিওনা তবে আরেক অভিযুক্ত বরকত মন্ডল, হামলার বিষটি স্বিকার করে বলেন জনির কাছ আমি ৩ বছর আগে হাটের অংশিদার হতে টাকা দিয়েছিলাম পরে অংশিদাও দেয়নি টাকাও ফেরত দেয়নি। গতোকাল বিকেলে টাকা চাইতে গিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ধাক্কাধাক্কি শুরু হলে জনি গুলি করে পরে আমরা পালিয়ে আসি। এদিকে তাদের সাথে আর্থিক কোন লেনদেন নাই জানিয়েছেন জনি নিজেই।

এবিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, তেমন বড় কিছু ঘটেনি। হাটের শিডিউল জমা সংক্রান্ত বিষয়ে এই ঘটনা ঘটেছে। পরে পুলিশ ঘটনাস্থল নিয়ন্ত্রণে আনে ।

বার্তা বাজার/জে আই