সাতক্ষীরার শ্যামনগরে এক কলেজ ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে মামলা দায়েরের পর ২জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের সেন্ট্রাল কালিনগর গ্রামের শাজাহান শেখের ছেলে খানজাহান আলী (২২) ও একই গ্রামের ইসাহাক আলী মল্লিকের ছেলে মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক (ইউপি) সদস্য মোঃ মোস্তাফিজুর রহমান বকুল।

মামলা সূত্রে জানা যায়, ওই ছাত্রী কলেজ যাওয়া আসার পথে খানজাহান আলী ও মোস্তাফিজুর রহমান নামের এক যুবক প্রায় সময় ইভটিজিং করত। বিষয়টি পারিবারিকভাবে একাধিকবার শালিস বৈঠকে কোন সুরাহ হয়নি। এক পর্যায়ে গত ৮ জানুয়ারী কলেজে যাওয়ার পথে বেলা ১১টার দিকে মোস্তাফিজুর ও তার দলবল সংঘবদ্ধ ভাবে মোটরসাইকেল যোগে ছাত্রীকে অপহরণ করে নিয়ে যায়। তাকে দীর্ঘ সময় আটকে রেখে জোর পূর্বক ধর্ষণ করে।

এঘটনায় ওই ছাত্রীর মাতা দুই জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এদিকে, সোমবার (১২ ফেব্রুয়ারী) শ্যামনগর থানার ওসি (তদন্ত) হাফিজুর রহমান চালিয়ে সাবেক এক ইউপি সদস্য সহ দুই জনকে আটক করে।

শ্যামনগর থানার ওসি মোঃ আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভিকটিম ছাত্রীকে উদ্ধার করে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে (সামেক) ডাক্তারী পরীক্ষা করা হয়ছে। আটক আসামীদের সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই