মাদারীপুরের রাজৈরে আলোচিত ভূতের আড্ডা রেস্টুরেন্টে ৯ম শ্রেণি পড়ূয়া এক নাবালিকাকে ধর্ষণের ঘটনা ঘটে। এ ধর্ষণের ফলে নাবালিকা অন্তঃসত্তা হয়ে পড়ে। ১১ ফেব্রুয়ারি নাবালিকা মাদারীপুর নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে অভিযোগ দায়ের করতে গেলে বিজ্ঞ বিচারক জাকির হোসেন রাজৈর থানার ওসিকে ২৪ ঘন্টার মধ্যে মামলা রুজু করে উপজেলার টেকেরহাট বন্দরের ভূতের আড্ডা রেস্টুরেন্ট সিলগালা করার এবং তদন্ত ওসিকে মামলার তদন্তকারী কর্মকর্তা নিয়োগের নির্দেশ প্রদান করেন।

আদালতের নির্দেশ মোতাবেক ১২ ফেব্রুয়ারি সোমবার রেস্টুরেন্ট সিলগালা করে ২ নং অভিযুক্ত হোটেল মালিক রাকিব হাওলাদারকে (২৩) গ্রেফতার করেছে তদন্তকারী কর্মকর্তা সঞ্জয় কুমার ঘোষ। রাকিব হাওলাদার উপজেলার পশ্চিম স্বরমঙ্গল গ্রামের মোস্তফা হাওলাদারের ছেলে। সোমবার নাবালিকার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

মামলার বিবরন সুত্রে জানা যায়, মূল অভিযুক্ত ও মামলার ১ নং আসামী এই নাবালিকাকে স্কুলে যাওয়া আসার পথে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। নাবালিকা রাজী না হওয়ায় স্কুল থেকে একা বাড়ী ফেরার পথে ভূতের আড্ডা রেষ্টুরেন্টে নিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষন করে। এ কাজে সহযোগিতা করে হোটেল মালিক ও মামলার ২নং আসামী রাকিব হাওলাার। এ ধর্ষনের ফলে নাবালিকা অন্তঃসত্তা হয়ে পরে। বার বার বিয়ের জন্য চাপ দিলেও মুল অভিযুক্ত বিয়ে করতে অস্বীকৃতি জানায়। এরই পরিপ্রেক্ষিতে নাবালিকা ১১ ফেব্রুয়ারি নাবালিকা মাদারীপুর নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে অভিযোগ দায়ের করতে গেলে বিজ্ঞ বিচারক জাকির হোসেন বিস্তারিত শুনে রাজৈর থানার ওসিকে ২৪ ঘন্টার মধ্যে মামলা রুজু করে উপজেলার টেকেরহাট বন্দরের ভূতের আড্ডা রেস্টুরেন্ট সিলগালা করার এবং তদন্ত ওসিকে মামলার তদন্তকারী কর্মকর্তা নিয়োগের নির্দেশ প্রদান করেন। সে মোতাবেক সোমবার ২ জনকে আসামী করে মামলা দায়ের পূর্বক রেস্টুরেন্টটি সিলগালা করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা ২ নং আসামী হোটেল মালিক রাকিব হাওলাদারকে গ্রেফকার করেছে।

মামলার বাদী ও ভূক্তভোী নাবালিকা জানায়, বিয়ের প্রলোভন দিয়ে সে আমার ইচ্ছার বিরুদ্ধে এসব করেছে। এখন বিয়ে না হলে আত্মহত্যা করা ছাড়া আমার কোন উপায় থাকবে না।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাজৈর থানার তদন্ত ওসি সঞ্জয় কুমার ঘোষ জানান, আদালতের নির্দেশ মোতাবেক মামলা রুজু করে রেস্টুরেন্টটি সিলগালা করা হয়েছে। এছাড়াও ধর্ষনে সহযোগিতা করায় রেস্টুরেন্ট মালিক রাকিব হাওলাদারকে গ্রেফতার করা হয়েছে। মূল অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

বার্তা বাজার/জে আই