রংপুরের মিঠাপুকুর উপজেলায় সপ্তম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের ১৩ দিন পর শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ঢাকার আশুলিয়া পাবনারটেক এলাকা থেকে অপহৃত ছাত্রীকে উদ্ধার করে আজ শনিবার মিঠাপুকুর থানায় হস্তান্তর করে র‍্যাব-৪। উদ্ধারকালে অভিযুক্ত রাকিব মিয়া (১৮) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার রাকিব উপজেলার বালারহাট ইউনিয়নের গাড়ালচৌকি গোপিনপুর গ্রামের শিপন মিয়ার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার একটি বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে পড়ে ওই ছাত্রী। তাকে দীর্ঘদিন ধরে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল রাকিব। প্রস্তাবে রাজি না হওয়ায় গেলো ২৮ জানুয়ারী বিদ্যালয়ে যাওয়ার পথে তাকে মোটরসাইকেলযোগে অপহরণ করে অভিযুক্ত রাকিব। পরে ঢাকার আশুলিয়া পাবনারটেক এলাকায় এক আত্মীয়র বাসায় আত্মগোপনে থাকে।

এদিকে ওই ছাত্রীকে খোঁজাখুঁজি করে না পেয়ে মিঠাপুকুর থানায় একটি অভিযোগ দায়ের করেন অপহৃত ছাত্রীর বাবা। সেই অভিযোগের আলোকে চলতি মাসের ৮ ফেব্রুয়ারি মামলা করে ওই ছাত্রীর বাবা জাহাঙ্গীর আলম। এরপর মিঠাপুকুর থানা পুলিশের আবেদনের প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তি সহয়তায় ২৪ ঘন্টার মধ্যে অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেপ্তার করে শুক্রবার রাতে মিঠাপুকুর থানায় হস্তান্তর করে র‍্যাব-৪।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, ডাক্তারি পরীক্ষার জন্য ভিকটিমকে হাসপাতালে পাঠানো হয়েছে। অপহরণকারীকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বার্তা বাজার/জে আই