জয়পুরহাটের পাঁচ উপজেলার পূর্ববালিঘাটা এলাকা হতে কিশোর গ্যাংয়ের লিডার সহ ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হলো-পশ্চিম পালিঘাটা বেলাল হোসেনের ছেলে মোঃ টুটুল মিয়া (২১) মোফাজ্জল হোসেনের ছেলে মোঃ আরিফুর রহমান টিটু (২৫), শ্রী গীরেন রায়ের ছেলে শ্রী জনি রায় (১৯), আবু বকর সিদ্দিকের ছেলে কাওসার মন্ডল (২০) শ্রী উজ্জল রায়, শেখ ফরিদের ছেলে মোঃ নাজমুল হাসান (১৯),

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে এই তথ্য জানান র‌্যাব-৫-সিপিসি ৩,জয়পুরহাট। র‌্যাব জানিয়েছে, সারাদেশে কিশোর গ্যাং কালচার ভয়াবহ আকার ধারণ করেছে। প্রভাবশালীদের প্রশ্রয়ে নানান অপরাধমূলক কর্মকাণ্ডে কিশোররা ব্যবহৃত হচ্ছে।

সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরনও পাল্টে যাচ্ছে। এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই থেকে শুরু করে খুনাখুনিসহ নানা অপরাধে কিশোর-তরুণরা জড়িয়ে পড়ছে।
মাদক ব্যবসা ও দখলবাজিতেও তাদের ব্যবহার করা হচ্ছে। এসব অপরাধে জড়িয়ে কিশোররা ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছে। অধিকাংশ কিশোর গ্যাং গড়ে ওঠার পেছনে স্থানীয় এলাকার একটি চক্রের মদদ রয়েছে। পাড়া-মহল্লায় কিশোর গ্যাং গড়ে ওঠার অন্যতম কারণ।

বিশেষ তথ্যের ভিত্তিতে বুধবার (৭ফেব্রুয়ারি) সন্ধ্যা রাতে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের পাঁচবিবি থানায় হস্তান্তর করা হয়েছে৷

বার্তা বাজার/জে আই