আর একদিন পরই মুক্তি পেতে যাচ্ছে আহমেদ রুবেল অভিনীত ‘পেয়ারার সুবাস’। এর আগে আজ বুধবার (৭ ফেব্রুয়ারি) সিনেমাটির উদ্বোধনী প্রদর্শনীতে এসে না ফেরার দেশে পাড়ি জমালেন খ্যাতিমান এই অভিনেতা। ‘পেয়ারার সুবাস’ সিনেমায় আহমেদ রুবেলের বিপরীতে অভিনয় করেছেন জয়া আহসান।

উদ্বোধনী প্রদর্শনীতে একই সঙ্গে সিনেমা দেখার কথা ছিল অভিনেত্রীর। কিন্তু অভিনেত্রী উপস্থিত হতে পারলেও না-ফেরার দেশে চলে গেছেন অভিনেতা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, এভাবে রুবেল ভাইকে নিয়ে বলতে হবে ভাবিনি। খুব অদ্ভুত ব্যাপার হলো। আমি না দেখা পর্যন্ত বিশ্বাস করছি না। মনে হচ্ছে আমি আবার স্ক্রিনে তাকে দেখি। আমাদের পরিচালক নুরুল আলম আতিক চাইছেন সিনেমাটি তার (আহমেদ রুবেল) স্মরণে দেখি। আমার মনে হয় রুবেল ভাইও এটি চাইতেন। কারণ মানুষ তার কাজের মধ্যেই বেঁচে থাকে। শো চলবে। এটা আমাদের শিল্পীদের জীবনের একটি ভয়াবহ অংশ।

সে সময় কান্নাজড়িত কণ্ঠে বাবার মৃত্যুর দিনের কথা স্মরণ করে অভিনেত্রী বলেন, `আমার বাবার যেদিন মৃত্যু হলো সেদিন আমি কলকাতায় ছিলাম। আমার প্রথম বাংলা সিনেমার শুটিংয়ে অংশ নিতে। শুটিং করছিলাম, তখন বাবার মৃত্যুর খবর পাই। শেষ দিকের শুটিং, মাত্র দুটি দৃশ্য ধারণ বাকি ছিল।

আমি হাউমাউ করে কাঁদছিলাম আর পরিচালককে জিজ্ঞেস করছিলাম আমি কী করব? আমি কি শুটিংটা শেষ করে যাব? আমাদের শিল্পীদের জীবনটাই এমন।’

জানা গেছে, পরিচালক নুরুল আলম আতিক ও আহমেদ রুবেল গাড়িতে করে বসুন্ধরা আসছিলেন। ওই গাড়ির চালকের আসনে ছিলেন অভিনেতা। বসুন্ধরা সিটির পার্কিংয়ে গাড়িটি পার্ক করার পর হঠাৎ করেই অসুস্থ বোধ করেন আহমেদ রুবেল। গাড়ি থেকে নামার সময় তিনি পড়ে গিয়েছিলেন। দ্রুত তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বার্তা বাজার/জে আই