বিএনপিকে সন্ত্রাসী দল উল্লেখ করে দলটিকে নিষিদ্ধ করার দাবি জানিয়ে আসছেন আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা। তবে, বিষয়টিকে উড়িয়ে দিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। তিনি বলেন, বিএনপিকে নিষিদ্ধ করার কোনো চিন্তা মাথায় নেই।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এ সময় সব রাজনৈতিক দলকে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানান মো. আলমগীর।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা নির্বাচন ভালো হবে। যাদের জনসমর্থন আছে আশা করি তারা সবাই উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করবে।

নির্বাচন কমিশনার বলেন, উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালায় কিছু অসঙ্গতি আছে। সংশোধনের জন্য পর্যালোচনা করছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচন চার ধাপে অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের ভোট আগামী ৪ মে হবে। ১১ মে দ্বিতীয়, ১৮ মে তৃতীয় এবং ২৫ মে চতুর্থ ধাপের ভোটগ্রহণ হবে।

২০১৯ সালে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই বছরের মার্চ থেকে শুরু হয়ে পাঁচ ধাপে ৪৫৫টি উপজেলা পরিষদের নির্বাচন শেষ হয়েছিল জুনে। এর মধ্যে মার্চেই চারটি ধাপের ভোট হয়েছিল।

বার্তা বাজার/জে আই