টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার লোকের পাড়া ইউনিয়নে সিংগুরিয়া এলাকা পরিবেশের অদিদপ্তরের ছাড়পত্র বিহীন,লাইসেন্স না থাকা অবৈধ ৫টি ইট ভাটাকে ৩৯ লক্ষ টাকা জরিমানা করেছেন পরিবেশ জেলা অধিদপ্তরের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুলতানা সালেহী সুমী।

এ সময় এমএসটি ব্রিকস ফিল্ড এর ৩০হাজার কাচা ইট ধ্বংস করে দেয়া হয় এবং চিকনী ভেঙ্গে ফেলা হয় কিলন ধ্বংস করে দেওয়া হয়।সোমবার(৫ফেব্রয়ারী) সকাল১১টা সারাদিন পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক বিপ্লব সুত্র জানান উপজেলা বিভিন্ন ইউনিয়নে পরিবেশের ছাড়পত্র বিহীন অবৈধ ইট ভাটা পরিচালনা করে আসছে।

তাদের কে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। জরিমানা কৃত ইট ভাটা গুলো হলো মেসার্স সুজন ব্রিকস ফিল্ড ৬লক্ষ টাকা,মেসার্স সিয়াম ব্রিকস ফিল্ড,৬লক্ষ টাকা,স্বর্না ব্রিকস কে ৬লক্ষ টাকা,বিশাল ব্রিকস ৬লক্ষ টাকা,মেসার্স এমএসটি ব্রিকস কে ৩লক্ষ টাকা জরিমানা করা হয়।

জেলা পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জমির উদ্দিন,সহকারী পরিচালক তুহিন আলম,প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক সজীব কুমার ফাযার সার্ভিসের কর্মী জেলা পুলিশ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জেলা পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জমির উদ্দিনের প্রেস বিজ্ঞপ্তিতে মাধ্যমে জানান এ ধরনের অবৈধ ইট ভাটার উপর অভিযান অব্যাহত থাকবে।

বার্তা বাজার/জে আই