শিক্ষার্থীদের মানসিক বিকাশ ও জ্ঞানভিত্তিক জাতি গড়ে তুলতে বিতর্ক প্রতিযোগিতার ভূমিকা অপরিসীম। এ উদ্দেশ্যকে সামনে রেখে সংসদীয় পদ্ধতিতে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা রাজস্ব অফিস গণপাঠাগার কর্তৃক স্কুল ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ ফেব্রুয়ারি) সকালে রাজস্ব অফিস চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও রাজস্ব অফিস গণপাঠাগার’র সভাপতি মোহাম্মদ আজাহার আলীর সভাপতিত্বে ও গণপাঠাগার’র সদস্যসচিব অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম’র সঞ্চালনায় বক্তব্য রাখেন কালিগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাহিত্যিক গাজী আজিজুর রহমান, একই কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক শ্যামাপদ দাস, কাজী আলাউদ্দিন কলেজের সহকারী অধ্যাপক রাম প্রসাদ ঘোষ, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও রিপোর্টার্স ক্লাবের অর্থ সম্পাদক গাজী মিজানুর রহমান, গণপাঠাগার’র সদস্য আশেক মেহেদী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও গণপাঠাগার’র সদস্য শেখ শাওন আহমেদ সোহাগ সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

৮ টি মাধ্যমিক বিদ্যালয় ও ৪ টি মহাবিদ্যালয় এ প্রতিযোগিতায় অংশগ্রহণ কবরে। ৬ ফেব্রুয়ারি কালিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে কারবালা মাধ্যমিক বিদ্যালয় বনাম কালিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় একই স্থানে নলতা মাধ্যমিক বিদ্যালয় বনাম মিলনী মাধ্যমিক বিদ্যালয়, ৭ফেব্রুয়ারি কালিগঞ্জ পাইলট বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে মৌতলা মাধ্যমিক বিদ্যালয় বনাম কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় একই স্থানে রতনপুর তারকনাথ মাধ্যমিক বিদ্যাপীঠ বনাম ধুলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় অংশগ্রহণ করবে।

এছাড়া কলেজ পর্যায়ে ৮ ফেব্রয়ারি রোকেয়া মনসুর মহিলা কলেজ প্রাঙ্গনে কালিগঞ্জ সরকারি কলেজ বনাম কাটুনিয়া রাজবাড়ী কলেজ একই স্থানে রোকেয়া মনসুর মহিলা কলেজ বনাম নলতা আহছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজ অংশগ্রহণ করবে বলে জানা যায়।

বার্তা বাজার/জে আই