নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, অকার্যকর সংসদ নিয়ে চলছে সরকার। শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি। মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকারের ওপর গজব পড়েছে। এই যে ৭ তারিখে (৭ জানুয়ারি) এটা কি ভোট? হায়রে। সেদিন ঢাকা মহানগরের কোথাও ভোটার ছিলো না, সারা দেশে খোঁজ নেন কোথাও ভোটার ছিলো না। এতো বড় ফোরটোয়েন্টি ভোট করে কি টিকে থাকা যাবে? এখন আম গাছ যা, জাম গাছ যা, ডাবগাছও তাই। নৌকা যা, ট্রাকও তা, ঈগল মার্কাও তাই।

তিনি বলেন, সংসদে থাকবে সরকারি দল, বিরোধী দল। এখানে (দ্বাদশ সংসদ) বিরোধী দল নেই। বিরোধী দল একজনকে বানিয়েছে, সেই দলের নেতা গতকাল বলেছেন, এই সংসদ কোনো কাজ করতে পারবে, আমার তা মনে হয় না। এটাই হলো সত্যি।

মান্না আরও বলেন, এই রাস্তা দিয়ে হেঁটে যাওয়া একটা লোক পাবেন না, জিজ্ঞেস করেন ভাই আওয়ামী লীগ কি ভালো দল? কোনো লোক বলবে না। তার মানে এই ভোট করার পরে আওয়ামী লীগের এবং তাদের নেতাদের, তাদের মন্ত্রীদের, তাদের প্রধানমন্ত্রীর সন্মান বলে কিছু নেই। সারাদেশের লোক বলেন, খুলনার লোক বলে, এককথায় আমি বলি এরা সব ফোরটোয়েন্টি, ঠক, প্রতারক, মিথ্যা কথা বলেছে।

তিনি বলেন, দিন আসবে বলছি। ওদের মুখ শুকিয়ে গেছে, ওদের জিহ্ববা শুকিয়ে গেছে। সামনে আওয়ামী লীগের খারাপ, আরও খারাপ আসবে। অপেক্ষা করেন খুব বেশি দিন লাগবে না। কারণ তিন মাস পরে পেঁয়াজ কেনার যদি টাকা না থাকে, চাল কেনার যদি টাকা না থাকে, গরিব মানুষের, চাকরিজীবীদের বেতনের টাকা না থাকে তাহলে সরকারটা চলবে কেমনে?

জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ রাজবন্দিদের মুক্তির দাবিতে এই অবস্থান কর্মসূচি হয়।

বার্তা বাজার/জে আই