দুই বাংলার শ্রোতাপ্রিয় গায়ক কবীর সুমন অসুস্থ হয়ে কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন। তাকে দেখতে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) হাসপাতালে যান ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিকাল সাড়ে ৪টার দিকে তিনি মেডিকেল কলেজে পৌঁছান।

এ সময় মমতা বন্দ্যোপাধ্যায় মিনিট দশেক সুমনের পাশে অবস্থান করেন। তিনি সুমনের সঙ্গে দেখা করে বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হন।

সুমন কেমন আছেন সাংবাদিকরা জানতে চাইলে মুখ্যমন্ত্রী বলেন, ‘আগের চেয়ে ভালো আছেন। কথা বলেছেন। বাড়ি যাব, বাড়ি যাব করছেন। কিন্তু আমি বলেছি, এখন বাড়ি যাওয়া যাবে না। একবার এমন হয়েছে। আবার যখন-তখন এমন হতে পারে। তাই আমি বললাম, এখনো ১০ দিন থাকতে হবে। সুস্থ হয়ে ফিরবেন।’

মুখ্যমন্ত্রী আরও বলেন, “সুমন যেহেতু এখন কথা বলতে পারছেন, তাই অন্য গল্পও হয়েছে। বাংলা খেয়াল নিয়ে কথা বলেছেন সুমন। এ প্রসঙ্গে মমতা বলেন, ‘সুমনের সঙ্গে যেখানেই দেখা হোক, গান নিয়ে কথা হয়। আজও হয়েছে। খেয়াল নিয়ে কথা হলো। ও আমাকে দেখে ‘জয় বাংলা’ বলল, আমিও বললাম।’’

কবীর সুমন মুখ্যমন্ত্রীকে সামনে পেয়ে তার কাছে চকলেট খাওয়ার আবদার করেন। যাওয়ার সময় মুখ্যমন্ত্রী সুমনের সেই আবদার পূরণও করেন। তবে সুমনের যেহেতু ডায়াবেটিস আছে, তাই চিকিৎসকরা চকলেটটা বাদ দিয়ে বিস্কুটের অংশটা খাওয়ার অনুমতি দিয়েছেন।

কবীর সুমন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। মেডিকেল কলেজ সূত্রে জানা গেছ, আগের চেয়ে শারীরিক অবস্থার উন্নতি হয়েছে তার। অক্সিজেন নির্ভরতাও কমেছে আগের থেকে। সারাক্ষণ অক্সিজেন সাপোর্ট এখন আর লাগছে না।

বার্তা বাজার/জে আই