ভারতের দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় নায়ক হিসেবে থালাপতি বিজয়ের বেশ সুনাম রয়েছে। ফিল্ম ক্যারিয়ারে অসংখ্য হিট সিনেমা উপহার দিয়েছেন দক্ষিণী ইন্ডাস্ট্রির সুপরিচিত এই তারকা। অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক মাঠেও বেশ সক্রিয় তিনি। তাইতো এবার সিনেমায় অভিনয়ের ব্যস্ততার পাশাপাশি রাজনৈতিক দল গঠনেরও প্রক্রিয়া শুরু করলেন দক্ষিণী এই অভিনেতা।

জানা গেছে, ২০২৬ সালে তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের আগেই রাজনীতিতে পা রাখবেন বিজয়। ইতোমধ্যেই দলের সভাপতি হিসেবেও নির্বাচিত হয়েছেন বিজয়। শিগগিরই জাতীয় নির্বাচন কমিশনের কাছে দলের নাম নথিভুক্ত করার জন্য সকল প্রস্তুতি শুরু হয়ে গেছে দলটির।

বিজয়ের রাজনৈতিক দলের গুরুত্বপূর্ণ এক সদস্য এনডিটিভিকে বলেন, ‘আমরা দলের নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে কাজ করছি। দলের নাম সম্পর্কে তিনি বলেন, ‘তামিল নাড়ুর ঐতিহ্য মাথায় রেখে দলের নাম নির্বাচন করা হয়েছে।’

এদিকে নির্বাচন কমিশনের কাছে যাওয়ার আগে সম্প্রতি দলে পরিষদীয় বৈঠক হয়। সেখানে প্রায় ২০০ জন সদস্য হাজির ছিলেন। দলের সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষও নিযুক্ত করা হয়ে গেছে। পাশাপাশি দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিও গঠন করা হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, থালাপাতি বিজয় অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘লিও’। গত বছরের ১৯ অক্টোবর বিশ্বের ৫ হাজার ৬০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় এটি। মুক্তির প্রথম দিনে বিশ্বব্যাপী সবচেয়ে বেশি আয় করা তামিল সিনেমার তালিকায় শীর্ষে জায়গা করে নেয় এই সিনেমা।

বার্তা বাজার/জে আই