খেলোয়াড়দের নাম বাদ, খসড়া ভোটার তালিকা প্রকাশে অনিয়মসহ নানা অভিযোগের কারণে ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনের তফসিল আগামী ৫ ফেব্রুয়ারি, সোমবার বিকাল ৫টা পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) অনলাইনে শুনানি শেষে এই আদেশ প্রদান করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার।

অনলাইন শুনানিতে যুক্ত ছিলেন কক্সবাজার ল চেম্বারের সিনিয়র আইনজীবী মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী, আইনজীবী খালেদ আনোয়ার ও আইনজীবী শহিদুল ইসলামসহ চেম্বারের অন্যান্য আইনজীবীগণ।

এডভোকেট মোহাম্মদ আখতার উদ্দিন হেলালী জানান, জেলা ক্রীড়া সংস্থা নির্বাচনে ভোটার তালিকার বিরুদ্ধে আপিল করেন বাঁশকাটা খেলোয়াড় সমিতি এবং ন্যাশনাল কক্স ক্রীড়া সংস্থা। দায়েরি আপিল মামলাদ্বয় অনলাইন শুনানি হয়। আপিলের যৌক্তিকতা বিবেচনায় নির্বাচনী তফসিল আগামী ৫ ফেব্রুয়ারি, সোমবার বিকাল ৫টা পর্যন্ত স্থগিতাদেশ দেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি ও বিভাগীয় কমিশনার।

নির্বাচনের ভুল তফসিল, খসড়া ভেটার তালিকা প্রকাশ না করা, আপত্তি ও শুনানির তারিখ না রাখাসহ বিভিন্ন অভিযোগে বিভাগীয় কমিশনারের নিকট অভিযোগ করেন ন্যাশনাল কক্স ক্রীড়া সংস্থার সভাপতি করিম ও বাঁশকাটা খেলোয়াড় সমিতির সহসভাপতি আমির হোসেন।

তাছাড়া সরবরাহকৃত ভোটার তালিকায় অনেক ক্লাব ও প্রতিনিধির নাম নাই বলে অভিযোগ করেন তারা। এ বিষয়ে উচ্চ আদালতে পৃথক ৩ টি মামলার প্রক্রিয়াধীন বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

বার্তা বাজার/জে আই