লালমনিরহাটের মহেন্দ্রনগর বাজারে আওয়ামী লীগ ও বিএনপি’র সংঘর্ষে শ্রমিক লীগ নেতা জাহাঙ্গীর নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলার ৩ আসামিকে জেল হাজতে প্রেরণ করেছে অতিরিক্ত দায়রা জজ মো: নজরুল ইসলাম।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) লালমনিরহাট জেলা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন প্রার্থনা করলে অতিরিক্ত দায়রা জজ জামিন নাকচ করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে প্রেরণ করা আসামিরা হলেন, জেলা ছাত্রদলের সভাপতি ও বড়বাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা লিমন, পঞ্চগ্রাম ইউনিয়ন বিএনপি সভাপতি ও সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন মাস্টার ও হারাটি ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুল হাকিম খান। জেলা ও জজ আদালতের (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন জানান, জাহাঙ্গীর হত্যা মামলার আসামিরা জামিন নিতে আসলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর হরতাল চলাকালে সকালেই লালমনিরহাটের মহেন্দ্রনগর বাজারে আওয়ামী লীগ ও বিএনপি উভয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সেই সংঘর্ষে গুরুতরভাবে আহত হোন শ্রমিক লীগ নেতা জাহাঙ্গীরসহ বেশ কজন। পরে জাহাঙ্গীরকে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতাল ও পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হশ। ওই ঘটনায় লালমনিরহাট সদর থানায় ৮১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩ শ থেকে ৪ শ জনকে আসামি করে মামলা হয়। সেই মামলায় এজাহার নামীয় আসামি ছিলেন কারাগারে প্রেরণ করা বিএনপি নেতারা।

বার্তাবাজার/এম আই