ঢাকার সাভারের আশুলিয়ায় পোশাক শ্রমিক সাবেক স্ত্রীকে ছুরি দিয়ে কুপিয়ে সাবেক স্বামী সিলিং ফ্যানের সাথে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে আশুলিয়ার কাইচাবাড়ি এলাকার গফুর মন্ডলের বাড়ির দ্বিতীয় তলায়। পরে স্থানীয়দের খবরের ভিত্তিতে আশুলিয়া থানার পুলিশ নিহত দুইজনের মরদেহ উদ্ধার করে।
নিহত মিম আক্তার (২২) স্থানীয় ফোর এ ইয়ার্ন গার্মেন্টস কারখানার হেলপার পদে চাকরী করতেন। তিনি নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার মতিমপুর গ্রামের জালাল উদ্দিনের মেয়ে এবং তার সাবেক স্বামী মোঃ নাঈম (২৫) নওগাঁ জেলার বদরগাছি উপজেলার মুখবাড়িয়া গ্রামের মংলা সরদারের ছেলে বলে জানা যায়।
স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, গত প্রায় দেড় বছর পূর্বে নাঈম ও মীম এর মধ্যে ডিভোর্স হয়। তারপর থেকে বিভিন্ন সময় মীমকে সে পুনরায় বিয়ের জন্য প্রস্তাব দিয়ে আসছিল। মীম এত রাজি না হওয়ায় নাঈম মীমের প্রতি ক্ষুদ্ধ ছিল। এর ধারাবাহিকতায় আজ (মঙ্গলবার) দুপুর আনুমানিক ২টা ৪৫ মিনিটের দিকে নাঈম সুযোগ বুঝে মীমের ভাড়া বাসায় এসে তাকে উপর্যুপরী কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে। পরে নিজে আত্মহত্যা করে বলে প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ঘটনাস্থলে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম, র‍্যাব-৪ এর একটি টিম এবং আশুলিয়া থানার পুলিশ উপস্থিত ছিল।
এব্যাপারে, সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম গণমাধ্যমকে জানান, দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত নারীর শরীরে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। নিহত পুরুষের মরদেহ সিলিং ফ্যানের সাথে ফাঁস দেওয়া অবস্থায় পাওয়া গেছে। নিহতদের ময়না তদন্ত সম্পন্ন হলে মৃত্যুর আসল কারণ জানা যাবে। এ ব্যাপারে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

বার্তাবাজার/এম আই