রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাতীয় সমন্বয় কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে আজ। সংগঠনের প্রচার ও মিডিয়া সমন্বয়ক সৈয়দ হাসিব উদ্দিন হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, রাজনৈতিক সমন্বয়ক ফরিদুল হক, সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, জাতীয় সমন্বয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মাহমুদ জামাল কাদেরী, জাকিয়া বেগম প্রমুখ।

সভায় প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম বলেন, বর্তমান সরকারের দুর্নীতি, স্বজনপ্রীতি, অদক্ষতা ও অব্যবস্থাপনা দেশের সকল ক্ষেত্রে নেতিবাচক প্রভাব ফেলছে। এই পরিস্থিতি থেকে উত্তরণে রাষ্ট্র সংস্কার আন্দোলন জোরদার করা প্রয়োজন।

সভায় রাজনৈতিক সমন্বয়ক ফরিদুল হক বলেন, রাষ্ট্র সংস্কার আন্দোলনকে জনগণের আন্দোলনে পরিণত করতে হবে। এজন্য দেশের সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণ প্রয়োজন।

নেতৃবৃন্দ আরও বলেন, বাংলাদেশ রাষ্ট্রের এইরকম সাংবিধানিক অবস্থায় রাষ্ট্রের ক্ষমতাকাঠামো ও সংবিধানকে অবিকল রেখেই ভোটের অধিকার তো নয়ই আর কোন অধিকারই ফেরত পাওয়া এবং প্রতিষ্ঠা করা সম্ভব নয়। এই অবস্থা থেকে বাংলাদেশের মানুষকে মুক্ত করতে সংবিধানের সংস্কারের মাধ্যমে রাষ্ট্রের সংস্কার করতে হবে। আর সেই সংস্কারের পদ্ধতি হতে পারে সংবিধান সংস্কার সভার নির্বাচনের মাধ্যমে। রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাতীয় সমন্বয় কমিটির পক্ষ থেকে দেশবাসীকে এগিয়ে এসে এই আন্দোলনে আরও ব্যাপকভাবে যুক্ত হওয়ার আহ্বান জানানো হয়।

বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলন এর জাতীয় নির্বাহী কমিটির অর্থ সমন্বয়ক দিদারুল ভুইয়া, দপ্তর সমন্বয়ক নাঈমুল ইসলাম নয়ন, জাতীয় সমন্বয় কমিটির সদস্য আব্দুল জলিল, আদিল আমজাদ হোসেন, শাহাবুদ্দিন কবিরাজ লিটন, এডভোকেট সিরাজুল ইসলাম মামুন, মাহাবুবুর রহমান, রাষ্ট্র সংস্কার যুব আন্দোলন-এর সমন্বয়ক মাশকুর রাতুল, রাষ্ট্র সংস্কার ছাত্র আন্দোলন-এর সমন্বয়ক আহমেদ ইসহাক প্রমুখ।

বার্তা বাজার/জে আই