নতুন কারিকুলামে অসঙ্গতি দূরীকরণ,পাঠ্য বই সংশোধন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক আসিফ মাহাতাব কে পুনর্বহালের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে লালমনিরহাট শহরের মিশন মোর চত্বরে শিক্ষক ফোরাম লালমনিরহাট এর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষক ফোরামের নেতারা নতুন কারিকুলামের সংশোধন এবং ব্রাক বিশ্ববিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক আসিফ মাহাতাবকে পুনর্বহালের দাবি জানান। সেই সাথে দেশে ব্যাপক ভাবে আলোচিত ট্রান্সজেন্ডার নিয়ে সমালোচনা করে সেটির তীব্র বিরোধিতা করেন নেতারা। সপ্তম শ্রেণীর পাঠ্য বইয়ের শরিফ ও শরিফার যে গল্প রয়েছে সেটি পাঠ্যবই থেকে প্রত্যাহার করার দাবি জানানো হয়। ব্র্যাকের অন্যান্য প্রতিষ্ঠান থেকে সাধারণ মানুষদের মুখ ফিরিয়ে নেয়ার অনুরোধ করেন বক্তারা। বিশেষ করে বিকাশ ও আড়ংয়ের সকল সেবা ও পণ্য পরিহার করার অনুরোধ জানানো হয়। দ্রুত সময়ের মধ্যে দাবিগুলো মেনে নেওয়া না হলে কঠোর আন্দোলন করার হুশিয়ারি দেওয়া হয়।

মানববন্ধনের সভাপতিত্ব করেন মোহাম্মদ এরশাদ উল্লাহ, উক্ত মানববন্ধনে শিক্ষক ফোরামের নেতা ছাড়া ও বাংলাদেশ ইসলামী আন্দোলন এর বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা অংশ নেন।দোয়ার মাধ্যমে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করা হয়।

বার্তাবাজার/এম আই