বর্তমান সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। বাংলা নাটকে কাজের পরিমাণ বেশি থাকলেও, বড় পর্দায়ও সরব উপস্থিতি দেখা মিলছে এ অভিনেত্রীর। ২০১৭ সালে ‘ভয়ংকর সুন্দর’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন ভাবনা। ‘পায়েল’ সিনেমার শুটিং শেষ করে, সম্প্রতি যুক্ত হয়েছেন ‘চারুলতা’ নামে নতুন একটি সিনেমায়। এ ছাড়াও মুক্তির অপেক্ষায় আছে সরকারি অনুদানের সিনেমা ‘যাপিত জীবন’।

ছবি আঁকার পাশাপাশি নাচে বেশ পারদর্শী তিনি। লেখালেখিতেও ভাবনার হাতেখড়ি হয়েছে অনেক আগেই। এতকিছুর ভিড়ে জীবন নিয়ে খুব একটা চিন্তিত নন বলে জানান তিনি।

ভাবনার সমসাময়িক সময়ের অনেক তারকাই বিয়ে করে সংসারে মন দিলেও সিঙ্গেলই রয়ে গেছেন এ অভিনেত্রী। সবচেয়ে মজার ব্যাপার হলো বর্তমানে তার কোনো প্রেমিকও নেই বলে জানিয়েছেন তিনি। সম্প্রতি দেশের এক গণমাধ্যমের সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ভাবনা। অবশ্য কয়েক বছর আগে এক নির্মাতার সঙ্গে তার প্রেমের খবর জানা যায়।

প্রেম করছেন কিনা- এমন প্রশ্নের জবাবে ভাবনা বলেন, প্রেমের সময় কোথায়? আমার কোনো প্রেমিক নেই। কারণ, বর্তমানে সিনেমা নিয়ে ব্যস্ত। নতুন বছরে দুটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছি, মুক্তির অপেক্ষায় আরও চারটি সিনেমা। এখন থেকে সিনেমা নিয়েই ব্যস্ত থাকব।

বিয়ের প্রসঙ্গ নিয়ে জানতে চাইলে ভাবনা বলেন, ভাগ্যে যেদিন লেখা থাকবে, সেদিনই বিয়ে হবে। বিয়ে তো করতেই হবে, তবে আপাতত নয়। তাছাড়া পরিবার থেকেও এখন বিয়ে নিয়ে কোনো চাপ নেই।

বার্তা বাজার/জে আই