গণতন্ত্র ও স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার পক্ষে দেশের ৯৫ ভাগ মানুষ ঐক্যবদ্ধ হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, জিয়াউর রহমানের যে স্বপ্ন ছিল ইস্পাত কঠিন জাতীয় ঐক্য; তার যোগ্য উত্তরসুরি হিসেবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইতোমধ্যে তা প্রমাণ করেছেন।

লুটেরা-দুর্নীতিবাজ-ষড়যন্ত্রকারী ৫ ভাগ মানুষ মাত্র একদিকে। আর আমাদের নেতা তারেক রহমানের নেতৃত্বে ৯৫ ভাগ মানুষ ঐক্য গড়েছেন। এই ইস্পাত কঠিন জাতীয় ঐক্য স্বাধীনতা সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার পূর্বশর্ত।

নেতাকর্মীদের উদ্দেশ্যে চলমান আন্দোলন প্রসঙ্গে গয়েশ্বর বলেন, আসুন এখন সাহস করে আমরা আমাদের যথার্থ কাজটা অব্যাহত রাখি। তাহলে সময়টা স্বল্প হয়ে যাবে, বেশি হওয়ার কারণ নেই।

বুধবার বিকালে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দোয়া মাহফিল-পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ দোয়া মাহফিল হয়।

ভার্চুয়ালি এ অনুষ্ঠানে যোগ দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আরও অংশ নেন- স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার, বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, কেন্দ্রীয় রিয়াজ উদ্দিন নসু, বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খানসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী ও কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা।

বার্তা বাজার/জে আই