সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে অতি সত্বর ১০০ শয্যায় উন্নীত করাসহ স্বাস্থ্যসেবা জনগণের আরো দোরগোড়ায় পৌঁছে দিতে নেয়া হচ্ছে নানা উদ্যোগ এমনটা জানালেন ঢাকা-১৯ এর সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম।

রোববার (২১ জানুয়ারি) সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গণমাধ্যমকে একথা বলেন তিনি।

মুহাম্মদ সাইফুল ইসলাম এসময় জানান, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল। এটিকে অতি সত্বর ১০০ শয্যায় উন্নীত করার জন্য আমাদের সাবেক এমপি ও সাবেক ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ভাই ইতোমধ্যেই ডিও লেটার দিয়েছেন যা প্রক্রিয়াধীন আছে। আমরা দু’জন মিলে এই সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে কীভাবে স্বাস্থ্য সেবা প্রদানের ক্ষেত্রে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া যায় তার সমস্ত ব্যবস্থা ইনশাআল্লাহ করবো।

এর আগে, সাভার-আশুলিয়ার নবনির্বাচিত এমপি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে তাকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান সাবেক এমপি ও সাবেক ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি ও ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদাসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিবার।

পরে, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে ঢাকা-১৯ এর এমপি মুহাম্মদ সাইফুল ইসলামকে সংবর্ধনা জানানো হয়। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক এমপি ও সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনা কমিটির বিদায়ী সভাপতি ডা. এনামুর রহমান।

এদিকে, রোববার (২১ জানুয়ারি) সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। এই সভায় সভাপতিত্ব করেন মুহাম্মদ সাইফুল ইসলাম এমপি। এসময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা-১৯ এর সাবেক এমপি ডা. এনামুর রহমান, সাভার পৌর মেয়র আলহাজ্ব আব্দুল গণি, সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা, সাভার মডেল থানার ওসি সহ অন্যরা।

বার্তাবাজার/এম আই