সাতক্ষীরা জেলার কালিগঞ্জের ইউনিক ক্লিনিকের ভুল চিকিৎসায় এক রোগীর জীবন বিপন্ন হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রোগীর পরিবারের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ সাতক্ষীরা সিভিল সার্জনসহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।

অভিযোগকারী সাতক্ষীরার নলতা ইউনিয়নের ভাঙ্গানমারী গ্রামের মৃত আব্দুল মজিদ গাজীর পুত্র তৌহিদ ইসলাম জানিয়েছেন, তার মা ফুলজান বিবি অসুস্থ্য হলে গ্রাম ডাক্তার নাসিম হোসেনের মাধ্যমে নলতা কদমতলার ইউনিক ক্লিনিকে ডাঃ অনন্যা রাণীকে দেখাতে নিয়ে যান। পরে ডাঃ অনন্যা রাণী নিজেই আল্ট্রাসনো করে বলেন পেটের ভিতরে টিউমার হয়েছে। রোগীকে এক্ষুনি অপারেশন করতে হবে। সেই মোতাবেক ২৩ সালের ২৮ জুলাই তারিখে অপারেশন করা হয়।

কিন্তু অপারেশনের পরে তার মা দিনদিন আরো বেশি অসুস্থ্য হয়ে পড়লে তিনি তার মাকে নিয়ে সাতক্ষীরার ডাঃ এস জেড আকিত, ডাঃ মোঃ শরিফুল ইসলাম, ডাঃ দেবদুলাল এবং ডাঃ ফয়সাল আহমেদকে দেখান। তারা পরীক্ষা নিরীক্ষা করে অপারেশন ভুল হয়েছে বলে জানান।

এছাড়াও তিনি বলেন, তার মাকে ইউনিক ক্লিনিকে অপাশেন বাবদ ১৪হাজার টাকা পরিশোধ করতে হয়। পরবর্তীতে চিকিৎসা করতে প্রায় ২লক্ষ টাকা খরচ হয়েছে। কিন্তু তার মা বর্তমানে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

আর বিষয়টির প্রতিকার চেয়ে তিনি (তৌহিদ ইসলাম) ৩ জানুয়ারি এ অভিযোগ দায়ের করেছেন। যার মধ্যে সাতক্ষীরা সিভিল সার্জন, সাতক্ষীরা জেলা প্রশাসক, সাতক্ষীরা জেলা দুর্নীতি দমন ব্যুরো, কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা, কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

ব্যাপারে জানতে চাইলে ক্লিনিকের মোস্তফা নামের এক কর্মকর্তা বলেন, ৫মাস আগে অপারেশন করা হয়েছিলো। সমস্যা হয়েছে আমাদের কাছে আবার আসলে আমরা দেখে দেব।

বার্তাবাজার/এম আই