তারেক রহমানের হাত ধরে এই সরকারের বাকশাল ধ্বংস করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে পুস্পস্তবক অর্পণ শেষে তিনি একথা বলেন।

মঈন খান বলেন, জাতির ক্রান্তিলগ্নে গণতন্ত্রের প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে পেরে অত্যন্ত ভালো লাগছে। জিয়াউর রহমান বাকশাল ধ্বংস করে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল। এরশাদের স্বৈরশাসন রুখে দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন বেগম জিয়া৷

তিনি আরও বলেন, দেশের একটি বরাদ্দ দেওয়া হলে সেখানে উন্নয়নের নামে সরকারের আশীর্বাদপুষ্ঠরা অর্ধেক খায়, কমিশনে অর্ধেক যায়৷ এভাবে দেশের মানুষের ঘামে অর্জিত ট্যাক্সের টাকা লুটে পুটে খাচ্ছে তারা। আজ দেশে কয়লা সংকট গ্যাস সংকট, মায়েরা বাসায় রান্না করতে পারছে না। সকল অন্যায় জিয়াউর রহমানের গণতন্ত্রের আদর্শকে সাথে নিয়েই রুখে দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।

এসময় দেশের নির্বাচন অবৈধ দাবি করে মঈন খান বলেন, বিশ্বের প্রতিটা গণমাধ্যমে বলা হয়েছে এ নির্বাচন হয়নি। সবাই বাতিল করেছে। এখানে সবাই বাতিল করা বলে আমাদের সাথে সহমত নয়, এটা গণতন্ত্রের প্রতিফলন হয়েছে। আমিরা শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে সরকারের বাতিল করে দেশে আবার গণতন্ত্র ফিরিয়ে আনব ইনশাআল্লাহ।

বার্তা বাজার/জে আই