রংপুরের মিঠাপুকুরে নাতির বটির কোপে ১০৫ বছর বয়সী নানী খুন হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত নাতিকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। পরে আজ শনিবার দুপুরে ঘাতক নাতিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মিঠাপুকুর উপজেলার বালারহাট ইউনিয়নের খোর্দ্দ শেরপুর গ্রামে শুক্রবার (১২ জানুয়ারি) নাতি মাসুদ রানা বটি দিয়ে তার নানির গলায় কোপ দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এ ঘটনার পরপরেই অভিযুক্ত নাতি মাসুদ রানাকে (৪০)কে স্থানীয়রা বিকেল ৫ টায় আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

শনিবার (১৩ জানুয়ারি) দুপুরে ঘাতক নাতি মাসুদ রানাকে (৪০) আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়ছে। এ ঘটনায় নিহতের মেয়ে মনজুয়ারা বেগম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নিহত বৃদ্ধার নাম সকিনা বেগম (১০৫) তিনি উপজেলার বালারহাট ইউনিয়নের খোর্দ্দ শেরপুর গ্রামের মৃত হেছাব আলীর স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নিহত সকিনা বেগমের পরিবারে জমিজমার ভাগ বন্টন নিয়ে দীর্ঘ দিন ধরে পরিবারের সদস্যদের মধ্যে বিরোধ চলে আসছে। সকিনা বেগম মাসুদ রানার নানি। নানীর বাড়িতেই থাকতেন মাসুদ।

মিঠাপুকুর থানার ওসি নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ওই বৃদ্ধার লাশ উদ্ধার করা হয়েছে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারকে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মূল আসামিকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/এম আই