পাবনা শহরের রাধানগর এলাকায় একটি পেট্রোল পাম্পে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও র‌্যাব কর্মকর্তারা জানান, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে জ্বালানীবাহি একটি লড়ি এসে ফরিদ ফিলিং স্টেশনে তেল খালাস করছিলো। এ সময় তেলের লাইনের মুখ খোলার সাথে সাথে হঠাৎ করেই আগুন ধরে যায়। এ সময় লড়ির হেলপার পেট্রোল পাম্প থেকে গাড়ি চালিয়ে সড়কের উপর রেখে দ্রুত নেমে যায়। ততক্ষণে পেট্রোল পাম্পের ভেতরে ও লড়িতে আগুন ধরে যায়। এ সময় কয়েকটি বিকট শব্দ পাওয়া যায়।

খবর পেয়ে পুলিশ, র‌্যাব সদস্য এবং ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। প্রায় এক ঘন্টার চেষ্টায় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস ও পাম্প মালিক। তবে তেল পাম্পের ভেতরে প্রায় সবকিছুই পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তেল পাম্পে তেল খালাস করার সময় পাম্পের এক কর্মচারী সিগারেট ধরিয়েছিলেন। সেখান থেকেই আগুনের সুত্রপাত ঘটে। পাম্প মালিক জানান, তিনি পাম্প থেকে বের হয়ে যাবার পর এই ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, তদন্ত করে বিস্তারিত জানা যাবে। তবে বড় ধরনের কোনো হতাহতের ঘটনা ঘটে।

বার্তা বাজার/জে আই