নওগাঁর ধামইরহাটে বসতবাড়ীর পার্শে রোপিত আলু খেত নষ্ট করার অভিযোগে দুটি শুকর ও এক ক্ষুদ্র নৃ-গোষ্ঠির এক নারীকে বেধড়ক মারপিটের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টির সুষ্ঠু বিচারের আশায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে ওই ভুক্তভোগি পরিবার। অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ধামইরহাট থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ধামইরহাট ইউনিয়নের রামরামপুর তেলিপাড়া গ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির কৃষক মদন হেমরমের বাড়ির পার্শে একই এলাকার মো. রুবেল মল্লিক আলুর চাষ করেন। গত ৭ জানুয়ারি সকালে ওই জমির আলুর খেতে শুকর কিছু ফসল নষ্ট করে। খেত নষ্টের অভিযোগে রুবেল মল্লিক দুটি শুকর দুটি শুকর নিয়ে যেতে থাকে এবং এক পর্যায়ে সেগুলো দৌড়ে পালিয়ে যায়। এতে ক্ষিপ্ত হয়ে রুবেল মল্লিক মদন হেমরমের বাড়ির প্রাচীতে বাধা একটি এবং তার অপর একটি শুকরকে মারতে থাকে। এতে মদন বাধা দিলে সংঘর্ষ বাধে। পরবর্তীতে মদন হেমরমের চিৎকার শুনে তাকে বাঁচানোর জন্য তার মেয়ে অনিমা হেমরম (১৯) ছুটে আসে। এক পর্যায়ে প্রতিপক্ষের হামলায় অনিমার মাথা ফেটে যায়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার মাথায় পাঁচটি সেলাই দিতে হয়। শুকর দুটি মারপিটের কারণে অসুস্থ হয়ে পড়েছে। বিষয়টি নিয়ে বুধবার দুপুরে অনিমার বাবা মদন হেমরম বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বাহাউদ্দিন ফারুকী বলেন, অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয়
ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এম আই