ঢাকাই সিনেমার নায়িকা নিপুণ আক্তার। এফ আই মানিক পরিচালিত পিতার আসন চলচ্চিত্রের মাধ্যমে ২০০৬ সালে রূপালী পর্দায় পা রাখেন তিনি। এরপর বেশ কয়েকটি সিনেমায় কাজ করে দুইবার বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন এই নায়িকা।

নিপুন, তার স্বামী এবং মেয়ে তানিশার সাঙ্গে লস অ্যাঞ্জেলেসে থাকতেন ২০০৬ সাল পর্যন্ত। পরে বিচ্ছেদ ঘটে এই নায়িকা। বিচ্ছেদের পর বেশ যুদ্ধ করে জীবন কাটতে হয়েছে এই নায়িকাকে। বিদেশের মাটিতে নিজের থাকার জায়গা না থাকায় তার বোনের এক বান্ধবীর বাসায় উঠেন বিচ্ছেদের পর।

এক সাক্ষাৎকারে নিপুণ বলেন, আমার বিচ্ছেদের পর আপুর বান্ধবীর বাসা থেকেই আমি একটি চাকরি খুঁজতে থাকি। শেষ পর্যন্ত আমি একটি স্বর্ণের দোকানে কাজ পাই। এরপর আমি সপ্তাহে দুই দিন ১২ ঘণ্টা করে দাঁড়িয়ে সেই দোকানে কাজ করি। এরপর আমি একটি বেশ বড় কফি শপে চাকরি পেয়ে যাই।

নিপুণ আরও বলেন, আমার তখনকার কাজেই সেই অভিজ্ঞতাই এখন আমার ব্যবসায় বেশ কাজে লাগছে। আসলে সফলতা পেতে হলে কষ্ট করতে হবে। কষ্ট ছাড়া কিন্তু সফলতা এমনি এমনি চলে আসবে না।

প্রসঙ্গত, অভিনয়ের পাশাপাশি নিজস্ব টিউলিপ নামের একটি পার্লার পরিচালনা করছেন নিপুণ। পাশাপাশি তার টিউলিপ এন্টারটেইনমেন্ট নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠানও আছে।

বার্তা বাজার/জে আই