রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। ট্রাক প্রতীকে মাহি পেয়েছেন ৯ হাজার ৯ ভোট। একই আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট। আর আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট পেয়ে বিজয়ী হন। নির্বাচনে মাহি কেবল পরাজিতই হননি, তার জামানতও বাজেয়াপ্ত হয়েছে।

ফলাফল অনুযায়ী, রাজশাহী-১ আসনে দুই উপজেলায় ২ লাখ ১৯ হাজার ৭৯৩ জন ভোটার ভোট দেন। জামানত ফিরে পেতে হলে মাহিকে অন্তত ২৭ হাজার ৪৭৫টি ভোট পাওয়া প্রয়োজন ছিল। কিন্তু তা হয়নি। ফলে বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রল করছেন নেটিজেনরা। মাহিয়া মাহির পরাজয়ের পর থেকে ফেসবুক গ্রুপে নানারকম ভিডিও নির্মাণ করে ট্রল করা হচ্ছে।

এদিকে গত রাতে ফেসবুক লাইভে এসে মাহি বলেন, আমার জন্য মাঠে যারা কাজ করেছে, আগামী পাঁচ বছরে আমার জন্য যারা কাজ করবে সেসব কর্মী-সমর্থকদের আপনারা (ক্ষমতাবান) যদি কোনোরকম ডিস্টার্ব করেন, তাহলে মনে রাখবেন, আমি কিন্তু দুর্বল না।

আমি মানসিকভাবে যতটা শক্তিশালী, কর্মীদের ন্যূনতম অপমানেও আমি সর্বোচ্চ লড়াই করব। যে কর্মীরা আমার জন্য কাজ করেছে, তাদের জন্য দরকার হলে আমি জানও দিতে পারি।

বার্তা বাজার/জে আই