রাজশাহী মহানগরীর সাহেব বাজার আরডিএ মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটেছে। সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ আগুন লাগার ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

রাজশাহী বোয়ালিয়া থানার ওসি হুমায়ুন কবির বলেন, সন্ধ্যার দিকে হঠাৎ অগ্নিকাণ্ডের খবর পায়। খবর পাবার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা করছে।

তিনি আরও বলেন, কিভাবে ও কোথা থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনার সূত্রপাত ঘটেছে তা জানা যায়নি। এখন পর্যন্ত কোন হতাহতের খবরও মেলেনি। তবে আগুন লাগার কারণে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি হয়েছে। আর এ আগুন দ্রুত নিয়ন্ত্রণ না করতে পারলে পুরো মার্কেটে আগুন ছড়িয়ে পড়লে শত শত ব্যবসায়ী পথে বসবে।

রাজশাহী জেলা ফায়ার সার্ভিসের উপপরিচালক ওহিদুল ইসলাম বলেন, তাদের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুন লাগার কারণ এখন পর্যন্ত জানা যায়নি।

এক নম্বর গদির স্বত্বাধিকারী স্বপন বলেন, ওই গুদামে কাপড় ও অন্যান্য পণ্য রাখা থাকে।

এদিকে ঘটনাস্থলে ছুটে গেছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তিনি সেখানে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে থাকার আশ্বাস দিয়ে সান্ত্বনা দেন।

কি পরিমাণ ক্ষতিসাধন হয়েছে তা আগুন নেভানোর পর ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যাবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

বার্তা বাজার/জে আই