উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে পটুয়াখালীর ৪টি আসনে চলছে ভোটগ্রহণ। ৭ জানুয়ারি রবিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয় যা বিকাল ৪টা পর্যন্ত চলবে। সকাল থেকে ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি চোখে পড়ার মত।

এদিকে পটুয়াখালী-১ আসনের লাঙ্গল মার্কার প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদার সকাল সাড়ে নয়টার দিকে তার মরহুম বাবা মায়ের কবর জিয়ারত করে। পরে পৌনে দশটার সময় তার নিজ ভোট কেন্দ্র আঙ্গারিয়া মাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে ভোট প্রদান করেন। এসময় তিনি ভোটারদের সঙ্গে কুশলাদি বিনিময়ের মাধ্যমে খোঁজ খবর নেন।

ভোট দিতে আশা বৃদ্ধ রহিম উদ্দিন (৭০) জানান, লাইনে দাড়িয়ে বেশি সময় অপেক্ষা করতে হয়নি। তবে ৫ বছর আগের নির্বাচনে আমার ভোট আমি দিতে না পারলেও এবার আমার ভোট আমি দিতে পেরেছি। এছাড়া একাধিক ভোটার জানান, এবার সুষ্টু ভাবে ভোট দিতে পারছেন তারা।

পটুয়াখালীর ৪টি আসনে যেকোন অপ্রতিকার ঘটনা এড়াতে ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৯ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ১ হাজার ৭৪১ জন পু‌লিশ সদস‌্য, ২২ প্লাটুন সেনাবাহিনী, ১০ প্লাটুন বিজিবি, ৬৪ জন র‍্যাব, ৭৮ জন ব্যাটালিয়ন আনসার, ৩ প্লাটুন কোস্ট গার্ড, (এর ম‌ধ্যে শুধু রাঙ্গাবালী উপজেলায় ৮৭ জন কোষ্ট গার্ড) ৬ হাজার ৯১২জন আনসার ও ভিডিপি, এবং ৬৯০ জন গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে। জেলার ৪‌টি আসনে মোট ভোটার ১৪,০৮৯২১জন।

বার্তা বাজার/জে আই