আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে সারা দেশের একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। সেই ধারাবাহিকতায় বগুড়াতেও ৯৬৯টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য প্রশাসন কেন্দ্রগুলোতে প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা গ্রহন করেছে । কিন্তু ভোটের শুরুতে সকালে ভোটারের উপস্থিতি তেমন চোখে পড়েনি । ভোট শুরুর পর শহরের একাধিক কেন্দ্র ঘুরে আওয়ামী লীগের স্বল্প সংখ্যক নেতাকর্মী ছাড়া সাধারণ ভোটারদের উপস্থিতি মেলেনি।

বগুড়া-৬ (সদর উপজেলা) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাগেবুল আহসান রিপু সকাল ৮টা ২৩ মিনিটে শহরের শিববাটি হাসনাজাহান বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। তার সঙ্গে দলটির বেশ কয়েকজন নেতাকর্মীকে ওই কেন্দ্রে ভোট দিতে দেখা গেছে।

বগুড়া-৬ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাগেবুল আহসান রিপু বলেন, বেলা যত বাড়বে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি তত বাড়বে। তার আশা, গড়ে ৬০ শতাংশ ভোট পড়বে।

এদিকে রিটার্নিং কর্মকর্তা বগুড়ার জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম বলেন, শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন করতে প্রতিটি কেন্দ্রের জন্য ১২ জন করে আনসার এবং ২ জন পুলিশ সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া ১৫০টি স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম, ২২ প্লাটুন বিজিবি, সেনাবাহিনীর ২৮টি পেট্টোল টিমের পাশাপাশি ৩৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

এবার বগুড়ায় সাতটি আসনের মধ্যে বগুড়া-৭ (গাবতলী এবং শাজাহানপুর) আসনে ১৩ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন । বগুড়া-৫ (ধুনট-শেরপুর উপজেলা) এবং বগুড়া-৬ (সদর) আসনে ৫জন করে প্রতিদ্বন্দীতা করছেন । এছাড়া বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে ১২ জন, বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনে ১০জন, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে ৭জন এবং বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬ জন।

এবার নতুন পুরাতন সহ এ জেলার মোট ভোটার ২৮ লাখ ৩০ হাজার ৬০৪ জন।

বার্তা বাজার/জে আই