লক্ষ্মীপুরে বোমা বিস্ফোরণ করে ও অস্ত্র ঠেকিয়ে সাইফুল ইসলাম (১৭) নামে এক মাদ্রাসাছাত্রকে অপহরণ করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এসময় ওই ছাত্রদের ঘরবাড়ি ভাঙচুর করে তারা।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের করইতোলা এলাকায় এ ঘটনা ঘটে। রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

অপহৃত সাইফুল বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামের ওমান প্রবাসী জালাল উদ্দিনের ছেলে। সে রামারখিল মাদরাসার নবম শ্রেণির ছাত্র।

সে তার নানার বাড়িতে বসবাস করে। তার পরিবারের লোকজন ও স্থানীয়রা জানায়, অপহরণকারীরা সিএনজি ও মোটরসাইকেলযোগে সশস্ত্র ১৮/২০ জন ছিল।

হঠাৎ করে কিছু বুঝে উঠার আগেই বোমা পাঠিয়ে এলোপাতাড়ি ঘর-বাড়ি ভাঙচুর শুরু করে। একপর্যায়ে সাইফুলকে অস্ত্র ঠেকিয়ে মারধর করতে করতে তুলে নিয়ে যায়। এসময় বাঁধা দিলে পরিবারের সদস্যদের মারধর করা হয়। ঘটনাস্থলে কয়েকটি বোমা পাওয়া যায়।

তাদের অভিযোগ, স্থানীয় আনোয়ার হোসেন নামে এক ব্যক্তিকে শ্রমিক ভিসায় ওমানে নেয় সাইফুলের বাবা। পাঁচ মাস পরে ওই ব্যক্তি দেশে ফিরে এসেই তার দেওয়া টাকাগুলো দাবি করছে। ওই ব্যক্তিই সন্ত্রাসীদের নিয়ে এসে সাইফুলকে অপহরণ করেছে বলে দাবি তাদের।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ভিকটিমকে উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বার্তাবাজার/এম আই