লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় অবৈধভাবে নির্মিত হওয়া আভিজাত্য হোটেলএন্ড রেস্টুরেন্ট বৈরালীর অবকাঠামো ভেঙ্গে দিয়েছে প্রশাসন। বুধবার (২৭ ডিসেম্বর) লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তা ব্যারাজ এলাকায় অবৈধ ভাবে বৈরালী নামের একটি আভিজাত্য হোটেল তৈরি করে সংসদ সদস্য মোতাহার হোসেনের ব্যক্তিগত সহকারী ও গড্ডিমারী ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল।

পানি উন্নয়ন বোর্ডের ওই যায়গাটি অবৈধ ভাবে দখল করায় উচ্ছেদের জন্য আইনি নোটিশ দেয়া হলেও তা সরিয়ে ফেলেনি মালিক পক্ষ। আদালতের নির্শেশনা থাকায় আজ তিনজন ম্যাজিস্ট্রেট সহ শতাধিক পুলিশ ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার উপস্থিতিতে ওই সব স্থাপনা উচ্ছেদ করা হয়।

হাতীবান্ধা উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, আদালতের নির্দেশনায় থাকায় পুলিশ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসফাউদৌলা জানান, তিস্তা ব্যারাজ এলাকাটি একটি গুরুত্বপূর্ণ যায়গা। এখানে কোন প্রকার অবৈধ স্থাপনা থাকবে না।সে কারনে এলাকার ৪৭টি অবৈধ স্থাপনার মালিকদের কয়েকবার নোটিশ করার পরেও তারা সরালে আজ বাধ্য হয়ে অবৈধ স্থাপনা গুলো উচ্ছেদ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই