দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল আশুগঞ্জ) আসনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও নির্বাচনী মাঠে তিনজনকে তেমন দেখা যাচ্ছে না। গত ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার-প্রচারণা ও গণসংযোগ শুরু হলেও তারা এখনো মাঠে তেমন নামেননি। তবে চার প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকেরা প্রতিদিন কাকডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত এই ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।

এ আসনটি জাতীয় পার্টিকে ছাড় দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ফলে এখানে আওয়ামী লীগের দলীয় কোনো প্রার্থী নেই। সমঝোতার কারণে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহজাহান আলমকে সরে দাঁড়াতে হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে মোট ১৭টি ইউনিয়নে প্রচার-প্রচারণা ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন দুবারের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির (রওশন) সহ-সভাপতি জিয়াউল হক মৃধা (ঈগল প্রতীক), স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মঈন উদ্দিন (কলার ছড়ি) ও জাতীয় পার্টির প্রার্থী দলটির অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঞা (লাঙ্গল) এবং বিএনপির দলছুট সদ্য সাবেক সংসদ সদস্য প্রয়াত উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার ছেলে তৃণমূল বিএনপির মাইনুল হাসান তুষার। অন্য দিকে বাকি তিনজন প্রার্থীর প্রচার-প্রচারণা ও গণসংযোগ তেমন চোখে পড়ছে না। এমনকি তাদের নির্বাচনী পোস্টার-ব্যানার দেখা গেলেও তাদের দেখা মিলছে না।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে সাতজন প্রার্থীরা হলেন, স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মঈন উদ্দিন (কলার ছড়ি), জাতীয় পার্টির প্রার্থী দলটির অতিরিক্ত মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঞা, তার শ্বশুর জাপার দুবারের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির (রওশন) সহসভাপতি জিয়াউল হক মৃধা (ঈগল প্রতীক), সাবেক সংসদ সদস্য প্রয়াত মুফতি ফজলুল হক আমিনীর ছেলে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মো. আবুল হাসানাত আমিনী ও বিএনপির দলছুট সদ্য সাবেক সংসদ সদস্য প্রয়াত উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার ছেলে তৃণমূল বিএনপির মাইনুল হাসান, বাংলাদেশ তরীকত ফেডারেশনের ছৈয়দ জাফরুল কদ্দুছ ও ন্যাশনাল পিপলস পার্টির রাজ্জাক হোসেন।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত করতে পারবে। আর ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

বার্তাবাজার/এম আই