দেশব্যাপী বিএনপি ও তাদের সমমনা দলগুলোর ডাকা অবরোধের সমর্থনে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল করছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টার দিকে লক্ষ্মীপুর রামগতি সড়কের মনা মাষ্টার বাড়ি দরজা থেকে দক্ষিণ কালি বাড়ি পর্যন্ত তাদের বিক্ষোভ মিছিল দেখা যায়। এরপর তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

এসময় অবরোধকারীরা সরকার বিরোধী স্লোগান দেয়। ৭ জানুয়ারি নির্বাচন বাতিলের দাবি জানান। এ্যানি চৌধুরীসহ দলটির কারাবন্দি শীর্ষ নেতাদের মুক্তির দাবি জানান। বিক্ষোভ থেকে ১টি গাছের গুঁড়ি ফেলে কয়েক মিনিটের জন্য তারা যানচলাচল বন্ধ করে দেয়। রাস্তায় বসে পড়ে তারা অনেকক্ষণ স্লোগানে মেতে উঠে।

এতে উপস্থিত ছিলেন- জেলা যুবদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক রশীদুল হাসান লিংকন, জেলা কৃষকদলের আহ্বায়ক মামুনুর রশিদ, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন, লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল খালেদসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।

এদিকে সকাল সাড়ে ৬ টার দিকে লক্ষ্মীপুর টু রামগতি সড়কের ভবানীগঞ্জ এলাকায় তেওয়ারীগঞ্জ ইউনিয়ন ও ভবানীগঞ্জ ইউনিয়ন বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী নিয়ে অবরোধ ও ১ দফা দাবি বাস্তবায়নের দাবি বিক্ষোভ মিছিল করা হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. হাসান মোস্তফা স্বপন বলেন- বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়ন রয়েছে। এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পুলিশ সর্তক অবস্থানে রয়েছে।

বার্তাবাজার/এম আই