পাগলের মার্কা নৌকা আর আওয়ামী লীগের মার্কা ঈগল বলে মন্তব্য করলেন লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকালে মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় মাঠে পটুয়াখালী-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মাহবুব তালুকদারের নির্বাচনী পথ সভায় এমন বক্তব্য দেন তিনি। আনসার মোল্লার এমন বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও উপজেলা আওয়ামী লীগের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এসময় মাহবুব তালুকদারের নির্বাচনী পথ সভায় আনসার মোল্লা বলেন, প্রত্যেক মা বোনদের বুঝাবেন এইবার আওয়ামী লীগের মার্কা ঈগল, আর পাগলের মার্কা হচ্ছে নৌকা। এছাড়া নৌকার সমর্থকদের হুমকি দিয়ে তিনি আরো বলেন, ‘হাত কেটে দিব, হাত কেটে দিব।

এদিকে আনসার মোল্লার এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরলে তুমুল আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। দলের পদধারী একজন নেতা নৌকা প্রতীককে ব্যঙ্গ করে কথা বলায় ক্ষোভে ফুঁসছেন তৃণমূলের নেতা কর্মীরা। তবে বেফাঁস মন্তব্যকারী এই নেতার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ারও দাবী জানান তৃণমূল নেতাকর্মীরা।

এ বিষয়ে আনসার মোল্লা জানান, যেখানে আমি নিজে নৌকা মার্কা নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছি সেখানে আমি এমন কোন বক্তব্য দিতে পারিনা এবং দেইনি। আওয়ামী লীগ পরিবারের সন্তান আমি আর আমাকে ফাঁসানোর জন্য কেউ হয়তো ভিডিওটি এডিট করে ছেড়ে দিয়েছে।

এ নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদার বলেন, নৌকা পাগলের মার্কা নয়। যে এসব কথা বলেছে সে হচ্ছে বড় পাগল। এছাড়া আনসার মোল্লা আসলে মাদকাসক্ত ব্যক্তি তাই তিনি পাগলের মত কথাবার্তা বলছেন। এব্যাপারে আমরা জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলে তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিব।

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ কাজী আলমগীর জানান, আনসার মোল্লা নিজে নৌকা নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান হইছে। নৌকা পাগলের মার্কা হলে তিনি নৌকা নিয়ে নির্বাচন করলো কেন। তার এই বক্তব্য দলের সংবিধান পরিপন্থি। আমরা এ বিষয়টি খতিয়ে দেখে তার বিরুদ্ধে ব্যবস্থা নিব।

বার্তাবাজার/এম আই