পার্থ টেস্টে অস্ট্রেলিয়ার বোলিং তোপে ২৭১ রানে অলআউট হয়েছে পাকিস্তান। আগের দিনের ২ উইকেটে ১৩২ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করে শান মাসুদের দল। তৃতীয় দিনে বাকি ১৩৯ রানে ৮ উইকেট হারায় পাকিস্তান। স্বাগতিকদের চেয়ে প্রথম ইনিংসে ২১৬ রানের ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসে বোলিং করছে সফরকারীরা। তবে পাকিস্তানকে ফলোআনের সুযোগ পেয়েও তা করেননি অজি অধিনায়ক প্যাট কামিন্স।

শনিবার (১৬ ডিসেম্বর) পার্থ স্টেডিয়ামে অস্ট্রোলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে ২৭১ রানে গুটিয়ে গিয়েছে পাকিস্তান। ২১৬ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করেছে স্বাগতিকরা।

তৃতীয় দিনে ২ উইকেটে ১৩২ রান নিয়ে ব্যাটিং শুরু করে পাকিস্তান। ৩৮ রানে ইমাম ও নাইটওয়াচম্যান খুররম শাহজাদ ব্যাটিং শুরু করেন। ১৬১ বলে ফিফটি তুলে আউট হন পাক ওপেনার। ১৯৯ বলের ইনিংসে ৬২ রানে নাথান লায়নের শিকার হন বাঁহাতি ওপেনার। ব্যক্তিগত ২১ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন রান মেশিন বাবর আজম। সপ্তম উইকেটে ৩৫ রানের জুটি গড়ে প্রতিরোধের চেষ্টা করেন আগা সালমান ও সৌদ শাকিল। সৌদ শাকিল ২৮ রানে হ্যাজলউডের শিকার হলে দ্রুতই অলআউট হয়ে যায় পাকিস্তান। এক প্রান্তে অপরাজিত আগা সালমান করেন ২৮ রান।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন অফস্পিনার নাথান লায়ন। এ ছাড়া ২টি করে উইকেট নেন প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক।

বার্তাবাজার/এম আই