মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয় নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা মুক্ত দিবস পালিত হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্বরে মুক্তিযুদ্ধের সম্মুখ সমর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা কমান্ড কাউন্সিল ও বীর মুক্তিযোদ্ধাগণ।

পরে স্মৃতিস্তম্ভ থেকে একটি র‍্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের সম্মুখ সমর স্মৃতিস্তম্ভে এসে আলোচনা সভা করেন।

আলোচনা সভায় আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কমান্ড কাউন্সিলর শ্যামল চন্দ্র বসাকের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সী, উপজেলা সহকারি কমিশনার ভূমি কাজী তাহমিনা শারমিন, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম আজাদ, বীর মুক্তিযোদ্ধা শেখ জসীম, বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকি, বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক গোলাপসহ বিশেষ ব্যাক্তিবর্গ।

এ সময় বক্তারা বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। বহু ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে। এ ব্যাপারে সবাইকে সজাক থাকতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের এ দিনে পাক হানাদার বাহিনীকে বিতাড়িত করে আশুগঞ্জকে শত্রুমুক্ত করে মুক্তিবাহিনী ও ভারতীয় মিত্রবাহিনীর সদস্যরা।

বার্তাবাজার/এম আই