ফরিদপুরের আলফাডাঙ্গায় কেন্দ্রীয় কৃষক দলের সহ-সভাপতি ও সাবেক সাংসদ খন্দকার নাসিরুল ইসলামকে অবাঞ্ছিত ঘোষণা করে ঝাড়ু মিছিল করেছে বিএনপির একাংশের নেতাকর্মীরা।

রোববার (১০ ডিসেম্বর) রাতে উপজেলা সদর বাজারের চৌরাস্তায় এ ঝাড়ু মিছিলটি করেছে উপজেলা বিএনপির সদ্য বহিস্কৃত চার নেতার অনুসারীরা।

এরআগে একইদিন বিকালে ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা’র স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে আলফাডাঙ্গা উপজেলা বিএনপির চার নেতাকে বহিষ্কার করা হয়। দলীয় ভাবমূর্তি ও শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে তাদের বহিষ্কার করা হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বহিস্কৃত চার নেতা হলেন, আলফাডাঙ্গা উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুস সালাম শেখ, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম দাউদ, অপর যুগ্ম আহবায়ক মো. নজরুল ইসলাম ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবু সালেহ মুসা।

ঝাড়ু মিছিলে নেতাকর্মীরা দাবী করেন, আলফাডাঙ্গা উপজেলা বিএনপির চার সক্রিয় নেতাকর্মীকে সম্পূর্ণ অযৌক্তিক ভাবে বহিষ্কার করা হয়েছে। আলফাডাঙ্গা উপজেলা বিএনপির একাংশের নেতা খন্দকার নাসিরুল ইসলামের ইঙ্গিতে এ বহিস্কার করা হয়। একারণে নেতাকর্মীরা খন্দকার নাসিরুল ইসলামকে আলফাডাঙ্গা উপজেলা থেকে অবাঞ্ছিত ঘোষণা করে তাৎক্ষণিক ঝাড়ু মিছিল করেন।

জানতে চাইলে ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছার সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

বার্তাবাজার/এম আই