১৯৭১ সালের ৮ ডিসেম্বর হানাদার মুক্ত হয়েছিল পটুয়াখালী জেলা। দিনটির স্মরনে পটুয়াখালী জেলা প্রেসক্লাবের উদ্যোগে নানান আয়োজনের মধ্য দিয়ে পটুয়াখালীতে মুক্ত দিবস উদযাপন করা হয়েছে।

আজ শুক্রবার সন্ধ্যায় প্রেসক্লাবের হলরুমে পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুস সালাম আরিফের সঞ্চালনা ও আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসার সাইফুল রহমান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ও স্মৃতিচারণ করেন ৭১ এর বীর সৈনিক মুক্তিযোদ্ধা সাবেক ইউনিট কমান্ডার এমএ হালিম, জেলা আওয়ামিলীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান ও বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানস কান্তি দত্ত।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের পরিদর্শক ও সদর থানার ওসি তদন্ত আসাদুর রহমানসহ আরও বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহসভাপতি কাইয়ুম উদ্দিন জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক কেএম শাহাদাত হোসেন, কার্যনিবাহী সদস্য জলিলুর রহমান, মোস্তাফিজুর রহমান, ফরিদ উদ্দিন ও জহিরুল ইসলাম। এসময় জেলা প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্যঃ ১৯৭১ সালের ৮ ডিসেম্বর পটুয়াখালী জেলা হানাদার মুক্ত হয়েছিলো।এই দিনে পটুয়াখালী শহরকে হানাদার মুক্ত করে লাল সবুজের পতাকা ওড়ান পটুয়াখালীর সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধারা। তারই ধারাবাহিকতায় ও তাদের স্মরণে এবং অবদানের প্রতি শ্রদ্ধা জানিয়ে পটুয়াখালী জেলা প্রেসক্লাবে আলোচনা সভা করা হয়েছে।

বার্তা বাজার/জে আই