কুষ্টিয়ার চৌড়হাস হাইওয়ে থানার সামনে রাখা একটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বাসের ভিতরে ও বাইরের বেশির ভাগ অংশ পুড়ে গেছে। ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ।

বুধবার রাত ১১টার দিকে কুষ্টিয়া–ঝিনাইদহ মহাসড়কের সদর উপজেলার আলামপুর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিদর্শন করেন । ফায়ার সার্ভিস ও জেলা পুলিশের বিশেষ শাখা সূত্রে জানা যায়, গত সোমবার কুষ্টিয়া ঈশ্বরদী মহাসড়কে হানিফ পরিবহনের একটি বাস ( ঢাকা মেট্রো ব-১৫-৯২৬৫ ) দুর্ঘটনার শিকার হয়।

বাসটি উদ্ধার করে কুষ্টিয়া চৌড়হাস হাইওয়ে থানা- পুলিশ জব্দ করে তাদের থানার সামনে মহাসড়কের ওপর রাখে। ওই বাসেই বুধবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে গাড়িটিতে আগুন ধরিয়ে দিল, নাকি সট সার্কিটে আগুন লাগলো- তা খতিয়ে দেখা হচ্ছে। ফায়ার সার্ভিসও এ ব্যাপারে কাজ করছে বলে জানা গেছে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, বাসে আগুন ধরেছে, তবে নাশকতা না অন্য কোনো কিছু। সেটা খতিয়ে দেখা হচ্ছে। যেহেতু ঘটনাটি থানার সামনে ঘটেছে, তাই বিষয়টি খুবই গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। তবে আগুন নিভে গেছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তা বাজার/জে আই