ফরিদপুরের আলফাডাঙ্গায় ক্ষেতের আখ চুরিতে বাঁধা প্রদান করায় মো. সাহাজাহান ওরফে কলম বিশ্বাস (৬৫) নামে এক অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় শুক্রবার (১৭ নভেম্বর) ভুক্তভোগীর ছেলে মো. শামীম আহম্মেদ বাদী হয়ে চারজনকে অভিযুক্ত করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলায় আসামীরা হলেন, উপজেলার বানা ইউনিয়নের দীঘলবানা গ্রামের মো. শাহিন মিয়া (৩০), ইমরুল মিয়া (২৮), সোহাগ মিয়া (২৯) ও আব্দুল আলীম মিয়া (৩২)।

এরআগে গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার বানা ইউনিয়নের রুদ্রবানা চায়না মিল সংলগ্ন মধুমতি নদীর তীরে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী কলম বিশ্বাস ওই একই এলাকার বাসিন্দা।

মামলা সূত্রে জানা যায়, কলম বিশ্বাস মধুখালি চিনিকল মিলের একজন আখচাষী। আলফাডাঙ্গা উপজেলার রুদ্রবানা গ্রামে তার আখ ক্ষেত থেকে অভিযুক্তরা এক বোঝা আখ চুরি করে পালিয়ে যাচ্ছিলেন। বিষয়টি জানতে পেরে কলম বিশ্বাস অভিযুক্তদের বাঁধা প্রদান করেন। এতে অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে কলম বিশ্বাসের উপর হামলা চালায়। হামলায় অভিযুক্তরা কলম বিশ্বাসের শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। একপর্যায়ে ধারালো দা দিয়ে তার মাথায় কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। পরে স্থানীয়রা কলম বিশ্বাসকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এবিষয়ে অভিযুক্তদের চাচা এজাহের শেখ জানান, ‘তার ভাতিজারা কলম বিশ্বাসকে কোন মারধোর করেনি। বরং কলম বিশ্বাস তার দুই ভাতিজাকে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে। এ ঘটনায় তারাও থানায় মামলা করেছেন।’

জানতে চাইলে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. হাবিল হোসেন বলেন, ‘এ ঘটনায় উভয়পক্ষ থানায় মামলা করেছেন। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চালানো হচ্ছে।’

বার্তা বাজার/জে আই