হরতাল, অবরোধ সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে তারুণ্যের অগ্রযাত্রা রোধ, শিক্ষা জীবন বিঘ্নিত ও শিক্ষা প্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শাখা।

আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে একাডেমিক ভবনের সামনে থেকে এ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসহ ক্যাম্পাস পার্শ্ববর্তী বিসিক বাস স্ট্যান্ড এর সামনে বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

এ সময় শাখা ছাত্রলীগ কর্মী ওমর ফারুক ডলফিন বলেন বলেন ‘বিএনপি-জামায়াত বরাবরই ধ্বংসাত্মক রাজনীতিতে বিশ্বাস করে। সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও দেশবিরোধী ষড়যন্ত্রই বিএনপির মূল চালিকাশক্তি। তাদের অগ্নিসন্ত্রাস, নৈরাজ্য প্রতিহত করতে ও দাঁতভাঙা জবাব দিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সবসময় প্রস্তুত আছে।’

শাখা ছাত্রলীগ কর্মী ফারদিন আরেফিন বলেন, ‘দেশজুড়ে বিএনপি-জামায়াত যে অবরোধ, সন্ত্রাস, সহিংসতা, অগ্নিসংযোগ চালাচ্ছে তার বিরুদ্ধেই আজকের এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ। সাধারণ মানুষ সন্ত্রাসী দল বিএনপির ডাকা হরতাল প্রত্যাখ্যান করেছে।’

রওশন আক্তার বলেন বলেন, ‘আমরা ছাত্রসমাজ বিএনপির এই হরতাল এবং নৈরাজ্য রুখে দেওয়ার জন্য সর্বদা প্রস্তুত।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী মুহতাসিম ফুয়াদ, আবু হুরায়রা, নোমান সিদ্দিক, নাজমুল হাসান, সোহানুর রহমান, তুর্জয় হাসান, আরিফ, শরিফুল হক সহ আরো শতাধিক কর্মীবৃন্দ।

বার্তাবাজার/এম আই