‘সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফরিদপুরের আলফাডাঙ্গায় উৎসবমুখর পরিবেশে ৫২ তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বরে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়।

এরপর উপজেলা প্রশাসন, সমবায় বিভাগ ও সমবায়ীবৃন্দের আয়োজনে এক বর্ণাঢ্য সমবায় র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বরের সামনের সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হকের সভাপতিত্বে বক্তব্য দেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো.আলী আকসাদ ঝন্টু।

এসময় মেয়র মো. আলী আকসাদ ঝন্টু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর অন্যতম উন্নয়ন দর্শন ছিল সমবায়। বর্তমান সরকার সমবায়ের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে পরিশ্রম করছেন। সরকার উন্নত বাংলাদেশ গড়তে পদক্ষেপ নিয়েছেন। সরকারের এ লক্ষ্য পূরণে সমবায় সংগঠনগুলোকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, উপজেলা সমবায় কর্মকর্তা আফজাল হোসেন, গোপালপুর ইউপি চেয়ারম্যান খান সাইফুল ইসলাম,আলফাডাঙ্গা প্রাথমিক দুগ্ধ সমবায় সমিতির সভাপতি এনায়েত হোসেন ও গ্রামবাংলা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি রেজওয়ান আহম্মেদ প্রমুখ।

ইউ.আ/ বার্তাবাজার