ঢাকার সাভারের বলিয়ারপুরে রিমি পরিবহনের একটি দূরপাল্লার বাসে অগ্নিসংযোগের ঘটনায় দুই বিএনপি কর্মীকে আটক করেছে সাভার মডেল থানার পুলিশ। বুধবার (১ নভেম্বর) সকাল আনুমানিক ৬টা ১৫ মিনিটের দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুর এলাকা সংলগ্ন বলিয়ারপুর মধুমতী মডেল টাউনের সামনে ঢাকাগামী লেনে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

আটক দুইজনের নাম আব্দুল আলিম ও সোহেল বলে জানিয়েছে পুলিশ। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

এব্যাপারে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা জানান, অগ্নিসংযোগের ‘স্পট’ থেকে আমরা দুইজনকে আটক করেছি। গাড়িতে অগ্নিসংযোগ করে পালিয়ে যাওয়ার সময়ে তাদের আটক করা হয়। তারা দু’জন বিএনপির কর্মী বলে জানা গেছে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো: নুরুল ইসলাম গণমাধ্যমকে জানান, বুধবার সকাল ৬ টা ১৫ মিনিটের দিকে বাসটিতে আগুন লাগার খবর পেয়ে আমাদের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। বাসটি ঢাকা-থেকে গাইবান্ধা চলাচল করতো৷ অগ্নিসংযোগে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

এদিকে, বিএনপির ঘোষিত তিন দিনের অবরোধের আজ (বুধবার) দ্বিতীয় দিন চলছে। সাভার ও আশুলিয়ার মহাসড়কে দূরপাল্লার বাস চলতে দেখা যায়নি। অন্যান্য লাইনের এবং লোকাল বাসের সংখ্যাও ছিলো অপ্রতূল। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ এবং বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আশুলিয়ার ঢাকা-চন্দ্রা মহাসড়কে এবং সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে আওয়ামী লীগের নেতাকর্মীদের লাঠি হাতে মটর বাইক বহর নিয়ে ‘শান্তি-সমাবেশ’ করতে দেখা গেছে। অফিস-আদালত যথারীতি খোলা ছিল। তবে রাস্তা-ঘাটে মানুষের উপস্থিতি ছিলো কম।

বার্তা বাজার/জে আই